বগুড়া জেলার সংবাদবগুড়া সদরশিবগঞ্জ

শিবগঞ্জের বকঠোঁটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ভবন হুমকির মুখে!

 

বগুড়া সংবাদ ডটকম ( আনোয়ার হোসেন, নামুজা বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জ উপজেলার পিরব ইউপির বকঠোঁটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ভবন হুমকির মুখে! কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন সচেতন মহল। অনুসন্ধানে জানা যায়, ১৯০০খ্রি. ৬৬ শতাংশ জায়গা নিয়ে স্থাপিত হয় বকঠোঁটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। আশ পাশের ৬/৭ টি গ্রামের ২শ’ ১৪ জন শিক্ষার্থী নিয়ে সুনামের সাঙ্গে চলছে পাঠদান। বর্তমানে বিদ্যালয়ে স্টাফ সংখ্যা ০৯ জন।

৭ আগস্ট (বুধবার) প্রধান শিক্ষক আরজু মন্দ বানু, জানান, বিদ্যালয়ের পাকা ভবনের পশ্চিম পার্শ্বে সরকারি পুকুরের পাড়টি দিনে দিনে ভাংতে ভাংতে একে বারে বিদ্যালয়ের পাকা ভবনের দেওয়াল ঘেঁষে দাঁড়িয়েছে। তিনি আরও জানান, ওই পুকুরের পাড় ভাঙ্গার কারণে পুকুরের ভিতরে দুইটি টয়লেট বিলিন হয়ে গেছে। এছাড়াও বিদ্যালয়ের দুইটি বড় কড়ই গাছ ও একটি বিদ্যুতের খুঁটি একে বারে ঝুঁকির মুখে। ফলশ্র“তিতে ঝড়-বৃষ্টিতে গাছ ও বিদ্যুতের খুঁটি ভেঙ্গে বা উপড়ে পড়ে যানমালের ক্ষয়ক্ষতি হতে পারে বলে সচেতন মহলের অভিমত।

অন্যান্যর সমস্যার মধ্যে পাকা সড়ক থেকে বিদ্যালয় পর্যন্ত কাঁচা রাস্তাকে পাকা বা ইট সলিং করা এবং উত্তর পার্শ্বে অবস্থিত আধাপাকা টিনের ছাউনি জরাজির্ন ভবনটি সংস্কার করার প্রয়োজন। অতি স্বত্তর উপড়ে উল্লেখিত সমস্যা গুলি সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন সচেতন মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =

Back to top button
Close