ধুনটবগুড়া জেলার সংবাদসারাদেশ

ধুনটে সরকারি চাল না পেয়ে হতদরিদ্রদের বিক্ষোভ

বগুড়া সংবাদ ডট কম : ইমরান হোসেন ইমন, ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়ন পরিষদের নতুন ও পুরাতন ভবন নিয়ে চেয়ারম্যান ও মেম্বারদের দ্বন্দ্বে সরকারি চাল না পেয়ে বিক্ষোভ করেছে হতদরিদ্ররা। রোববার সকাল থেকে বিকেলে পর্যন্ত কান্তনগর নতুন ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ৫ শতাধিক ভুক্তভোগি নারী-পুরুষ চাল না পেয়ে বিক্ষোভ করে।

জানাগেছে, দীর্ঘ ১৫/২০ বছর যাবত কালেরপাড়া ইউনিয়ন পরিষদের কার্যক্রম কান্তনগর (নতুন ভবন) থেকে পরিচালিত হয়ে আসছে। কিন্তু গত কয়েক বছর যাবত ইউনিয়ন পরিষদ নিয়ে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের দ্বন্দ্ব সৃষ্টি হয়। একারনে ইউপি চেয়ারম্যান ও কয়েক মেম্বার ওই ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় ধুলাউরি গোডাউন (পুরাতন ভবন) নামে অস্থায়ী ভাবেও ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরচালনা করে আসছেন।

সম্প্রতি পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ভিজিএফ এর আওতায় উপজেলার কালেরপাড়া ইউনিয়নে ১৫৭৩ জন হত দরিদ্রের মাঝে ১৫ কেজি করে ২৩.৫৯৫ মেট্রিকটন চাল বরাদ্দ দেওয়া হয়। কিন্তু ইউপি চেয়ারম্যান সহ কয়েক মেম্বররা মিলে ইউনিয়ন পরিষদের অস্থায়ী পুরাতন ভবনে চাল বিতরণ শুরু করেন। একারণে ওই ইউনিয়নের ৪০৭জন ভুক্তভোগী হতদরিদ্র কান্তনগর পরিষদ ভবনে অপেক্ষা করেও চাল না পেয়ে বিক্ষোভ করেন।

কালেরপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য ছরোয়ার, শাহজাহান, নজরুল, মোজাম ও মহিলা সদস্য চায়না জানান, দীর্যদিন যাবত কান্তনগর পরিষদ (নতুন ভবন) থেকে ভিজিএফ এর চাল বিতরন করা হয়ে থাকে। কিন্তু চেয়ারম্যানের সাথে বিভিন্ন কার্যক্রমে মিল না থাকায় ভিজিএফ এর চাল কান্তনগর (নতুন ভবন) থেকে বিতরন না করে পরিষদে তালা ঝুলিয়ে ধুলাউরি গোডাউন (পুরাতন ভবন) থেকে বিতরনের সিদ্ধান্ত নেয়। একারনে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৪০৭জন ভুক্তভোগী হতদরিদ্র কান্তনগর পরিষদ ভবনে অপেক্ষা করে চাল না পেয়ে বিক্ষোভ করতে থাকে।

তবে কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম ফটিক বলেন, কান্তনগর পরিষদ (নতুন ভবন) থেকে চাল বিতরন করলে অনিয়ম হয় তাই আমি পুরাতন ভবন থেকেই চাল বিতরন করছি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলিম বলেন, দুর্নীতি ও অনিয়ম যাতে না হয় একারনে চেয়ারম্যান যে কোন স্থান থেকে চাল বিতরন করতে পারেন।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা বলেন, হতদরিদ্ররা চাল না পেলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 11 =

Back to top button
Close