বগুড়া জেলার সংবাদশাজাহানপুর

ত্রাণ নিয়ে বানভাসি মানুষের দ্বারে দ্বারে উপজেলা চেয়ারম্যান ছান্নু

বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়ার শাজাহানপুর উপজেলার বন্যা দূর্গত এলাকায় বানভাসি মানুষের দ্বারে দ্বারে গিয়ে তাদের দুঃখ, দুর্দশায় পাশে দাঁড়িয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

উপজেলার চারটি ইউনিয়ন আমরুল, চোপীনগর, খোট্টাপাড়া ও মাদলা ইউনিয়নের বন্যা কবলিত এলাকার সাড়ে ২২ হাজার বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরন করে আসছেন। পাশাপশি স্বেচ্ছাসেবী সংগঠন ও বিত্তবান ব্যক্তিদেরকে এই সমস্ত অসহায় বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো আহবান জানিয়েছেন তিনি।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, কর্মচারীদের সাথে নিয়ে শ্যালো নৌকা ভাড়া করে বন্যা কবলিত দূর্গম এলাকা আমরুল ইউনিয়নের পলিপালাশ, শৈলধুকড়ি, ক্ষুদ্রফুলকোট গ্রামের অসহায় বন্যার্তদের বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজ খবর নেন এবং তাদের মাঝে শুকনা খাবার হিসেবে চিড়া, মুড়ি, গুড় ও বিস্কুট বিতরন করেন।

এসময় তিনি তাদের উদ্যেশ্যে বলেন, বন্যা একটি প্রাকৃতিক দূর্যোগ। এই দূর্যোগ মোকাবেলা করতে প্রধানমন্ত্রি শেখ হাসিনা সারাদেশে বন্যা কবলিত এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, কর্মচারীদের কঠোর ভাবে নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রির প্রদত্ত ত্রাণ বিতরন করা হচ্ছে। শুধু এখানেই সমাপ্তি নয়। বন্যা পরবর্তি সময়ে ক্ষতিগ্রস্ত পরিবার, রাস্তা-ঘাট, ব্রীজ, কালভাট ও কৃষির ক্ষয়-ক্ষতির পরিমান নির্ধারন করে তা দ্রুত সমাধান করা হবে।

ত্রাণ বিতরনকালে তার সাথে ছিলেন আমরুল ইউপি চেয়ারম্যান আসাদ্জ্জুামান অটল, উপজেলা কৃষি কর্মকর্তা নূরে আলম, উপ-সহকারী প্রকৌশলী ওবায়দুল হক, আমরুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ছানাউল হক, ইউপি সদস্য উজ্জল, রবিউল ও উপজেলা চেয়ারম্যানের সিএ জাকির হোসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

Back to top button
Close