বগুড়া জেলার সংবাদশাজাহানপুর

দুই হাজার ভোটারের জন্য পাঁচ স্তরের নিরাপত্তা বেষ্টনী ।। ইভিএম এ ভোট দিয়ে উৎফুল্ল নব্বইউর্দ্ধ বৃদ্ধা হাজেরা বেওয়া

বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়ার শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উপ-নির্বাচনে ইলেক্ট্রিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট দিতে পেরে খুশিতে আত্মহারা হয়ে পড়েন হাজেরা বেওয়া নামে নব্বইউর্দ্ধ এক বৃদ্ধা।

শেষ বয়সে আধুনিক প্রযুক্তিতে সহজেই পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে আনন্দে আত্মহারা হয়ে পড়েন তিনি। যদিও তার সাথে আসা দু’জন মহিলা তাকে ভোট দিতে সহযোগীতা করেন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোট্টাপাড়া মাদ্রাসা কেন্দ্রে ৭টি বুথে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ ভাবে এই ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহন শেষে বিকেল সাড়ে ৫টা বেসরকারী ভাবে ফলাফল ঘোষনা করেন প্রিজাইডিং অফিসার ছায়েদুর রহমান।

নির্বাচনে দুই হাজার পঞ্চাশ জন ভোটারের জন্য পাঁচ স্তরের নিরাপত্তা বেষ্টনী দেয়া হয়েছে। ভোট চলাকালিন পর্যন্ত কেন্দ্রে অবস্থান করে বগুড়া জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট রওনক জাহানের সার্বক্ষনিক নজরদারির পাশাপাশি এই পাঁচ স্তরের নিরাপত্তার মধ্যে রয়েছে বগুড়া র‌্যাব-১২, থানা পুলিশ, আনসার বাহিনী এবং সাদা পোষাকে ডিজিএফআই ও ডিএসবি’র অর্ধশতাধিক নিরাপত্তা কর্মী।

এছাড়াও ইভিএম এর যান্ত্রিক নিরাাপত্তায় উপস্থিত ছিলেন ঢাকা নির্বাচন কমিশন কার্যালয়ের ইভিএম স্বমন্বয়কারী ওয়ারেন্ট অফিসার মোঃ শহিদ।

উল্লেখ্য, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে খোট্টাপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে হায়দার আলী মন্ডল নামে এক ব্যক্তি বিপুল ভোটে সদস্য নির্বাচিত হন। গত ২ ফেব্রুয়ারী তারিখে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে এই ওয়ার্ড শুন্য হয়ে পড়লে বৃহস্পতিবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা দুই হাজার পঞ্চাশ জন। এরমধ্যে এক হাজার আটত্রিশ জন মহিলা ও এক হাজার বারো জন পুরুষ ভোটার। নির্বাচনে সাবেক ইউপি সদস্য মরহুম হায়দার আলী মন্ডলের চাচাতো ভাই শরিফুল ইসলাম মন্ডল ফুটবল প্রতিকে এবং জাহিদুল ইসলাম নামে এক ব্যক্তি মোরগ প্রতিকে প্রতিদ্বন্দিতা করেন।

প্রিজাইডিং অফিসার উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর ছায়েদুর রহমান জানান, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। মোট ভোটের শতকরা ৭০ ভাগ ভোট গ্রহন হয়েছে। নির্বাচনে মোরগ প্রতিকে জাহিদুল ইসলাম ৯০৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে সদস্য নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দি প্রার্থী ফুটবল প্রতিকে শরিফুল ইসলাম মন্ডল পেয়েছেন ৪৪০ ভোট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 17 =

Back to top button
Close