fbpx
বগুড়া জেলার সংবাদশেরপুর

শেরপুরে বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দীন সরকার মুকুল আর নেই

বগুড়া সংবাদ ডটকম (শেরপুর প্রতিনিধি কামাল) : বগুড়ার শেরপুরে বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দীন সরকার মুকুল আর নেই। বুধবার (৩১জুলাই) দিনগত রাত অনুমান ১২টার দিকে উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের ধুনকুন্ডি গ্রামস্থ নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে….রাজেউন)। তাঁর বয়স হয়েছিল ৭৩বছর। মৃত্যুকালে স্ত্রী, তিন মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছে। তিনি দীর্ঘদিন যাবত জটিল রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার (০১আগস্ট) বাদ আছর উপজেলার সীমাবাড়ী শাহনাজ সিরাজ উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
তাঁর পারিবারিক ও দলীয় সূত্র জানায়, মরহুম আশরাফ উদ্দীন সরকার মুকুল ১৯৪৬ সালের ২মে ধুনকুন্ডি গ্রামে জমিদার বংশে জন্মগ্রহণ করেন। তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতে জড়িয়ে পড়েন। এরপর বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন। দেশ স্বাধীনের পর উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি দীর্ঘদিন ধরে জেলা ও উপজেলা আওয়ামীলীগের গুরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানেও জেলা আওয়ামীলীগের সদস্য ছিলেন তিনি। এছাড়া সীমাবাড়ী মহিলা কলেজ পরিচালনা কমিটির সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। সূত্রটি আরও জানায়, আশরাফ উদ্দীন সরকার মুকুল ছিলেন একজন সৎ, দেশপ্রেমিক পরোপকারী ও নিঃস্বার্থ সমাজ সেবক। পত্রৈক সম্পত্তি বিক্রি করে সমাজেরে বিপদ গ্রস্থ অসহায় মানুষের সেবা করতেন। ন্যায়-নীতিবান, জনদরদী চেয়ারম্যান হিসেবে তিনি শুধু সীমাবাড়ী ইউনিয়নের মানুষের নিকটই জনপ্রিয় ছিলেন না বরং দক্ষিণ বগুড়ার মানুষের কাছেও তার জনপ্রিয়তা ছিল ঈর্শান্বীত। তিনি তৎকালীন সময়ে পরিবার পরিকল্পনা কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের জন্য রাষ্ট্রীয় স্বর্ণপদক লাভ করেছিলেন এবং চীন সফর করেন।মরহুম আশরাফ উদ্দিন সরকার মুকুল দৈনিক ইত্তেফাকের সাবেক কার্যনির্বাহী ও বার্তা সম্পাদক মুহঃ আসফ-উদ-দৌলা রেজার চাচাতো ভাই। তিনি সত্তর দশকে দৈনিক ইত্তেফাকের বগুড়া সংবাদদাতা হিসেবেও সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।
উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ মুনসী সাইফুল বারী ডাবলু জানান, বর্ষিয়ান এই আওমালীগ নেতার মৃত্যুতে আমরা একজন আদর্শবান রাজনীতিবিদ ও অভিভাবককে হারালাম। যা কোনদিন পুরণ হবে না। এদিকে বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দীন সরকার মুকুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন, সাধারণ সম্পাদক আলহাজ মজিবর রহমান মজনু, স্থানীয় এমপি মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমান, শেরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, পৌর আওয়ামীলীগের সভাপতি মকবুল হোসেন ও সাধারণ সম্পাদক এড. রেজাউল করিম মজনু। এছাড়া বর্ষিয়ান এই নেতার মৃত্যুতে আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকেও গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =

Back to top button
Close