বগুড়া জেলার সংবাদবগুড়া সদর

বগুড়ায় ছয় জন নারীসহ ৮৩ জন ডেঙ্গু আক্রান্ত

বগুড়া সংবাদ ডট কম : বগুড়ায় ৮৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগির সন্ধান পাওয়া গেছে। বুধবার বিকাল পর্যন্ত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি রয়েছেন ৬ নারীসহ ৪৮ জন। ২৯ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়েছে ৬ জনকে। বগুড়া শজিমেক হাসপাতালের সহকারি পরিচালক ও ডেঙ্গু সমন্বয়ক ডা. আরিফুর রহমান তালুকদার এসব তথ্য নিশ্চিত করেছেন।
ডা. আরিফুর রহমান তালুকদার জানান, সাধারণ ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দেয়া হলেও হেমোরেজিক ডেঙ্গু রোগির চিকিৎসার কোন সরঞ্জাম তাদের নেই। বিষয়টি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে অবহিত করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগিদের জাতীয় গাইড লাইন মোতাবেক চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া যারা উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যেতে চাইছেন তাদের ছাড়পত্র দেয়া হচ্ছে। তিনি আরো জানান, বগুড়া শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন সকলে ঢাকা থেকে ডেঙ্গ জীবাণু বহন করে এনেছেন। আক্রান্ত সকলে প্রথম ধাপে রয়েছেন। তাই তাদের ভয়ের কিছু নেই।
বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান, মঙ্গলবার দুপুর পর্যন্ত শহরের দুটি ক্লিনিজে ডেঙ্গু আক্রান্ত ৬ রোগি ভর্তি হয়েছেন। এর মধ্যে শামসুন্নাহার ক্লিনিকে ৪ জন, ডক্টরস্ ক্লিনিকে একজন এবং দুপচাঁচিয়া সুপ্রীম ক্লিনিকে একজন চিকিৎসা নিচ্ছেন। তিনি আরো বলেন, বগুড়ায় এখন পর্যন্ত এডিস মশার অস্তিত্ব পাওয়া যায়নি। আক্রান্তরা সকলে ঢাকা থেকে জীবাণু বহন করে এনেছেন। সিভিল সার্জন সকলকে বাড়িঘর ও আশপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে ও মশারী টানিয়ে ঘুমানোর পরামর্শ দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − five =

Back to top button
Close