বগুড়া জেলার সংবাদশাজাহানপুর

শিক্ষার্থীদের সততা শিক্ষায় ব্যতিক্রমী উদ্যোগ ‘সততা স্টোর’

বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : কমলমতি শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষা জীবন থেকেই সততা শিক্ষার গুরুত্ব অপরিসিম। তাই সাধারন শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের সততা শিক্ষার ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বগুড়ার শাজাহানপুর উপজেলার আড়িয়া রহিমাবাদ উচ্চ বিদ্যালয়। স্থাপন করেছে ‘সততা স্টোর’।

এই সততা স্টোরে খাতা, কলম থেকে শুরু করে যাবতীয় শিক্ষাউপকরণ ও ফুড আইটেম থাকবে। উন্মুক্ত এই স্টোরে থাকবে না কোন বিক্রেতা। থাকবে শুধু ক্যাশ বক্র। প্রতিটি পণ্যের গায়ে মূল্য লেখা থাকবে। শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় পণ্য নিয়ে পণ্যের গায়ে লেখা মূল্য ক্যাশ বক্রে ফেলে চলে আসবে। এখান থেকেই শিক্ষার্থীরা সততার শিক্ষা পাবে বলে জানালেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলী।

প্রধান শিক্ষক হায়দার আলী জানান, বিক্রেতাহীন উন্মুক্ত একটি দোকান থেকে যে কেউ পণ্য নিয়ে টাকা না দিয়ে চলে আসতে পারে। এটা অসততা। শিক্ষার্থীদেরকে এই অসততা থেকে দূরে থেকে সততার শিক্ষাদানের জন্যই ‘সততা স্টোর’র উদ্যোগ নেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই ‘সততা স্টোর’র উদ্বোধন অনুষ্ঠিত হয়। বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে স্টোরের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ফুয়ারা খাতুনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার চৌধুরী, সাধারন সম্পাদক তালেবুল ইসলাম। অন্যান্যের মধ্যে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আওরঙ্গজেব, সদস্য জাহাঙ্গীর আলম মন্টু, প্রধান শিক্ষক হায়দার আলী সহ অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 19 =

Back to top button
Close