আদমদিঘিবগুড়া জেলার সংবাদ

আদমদীঘিতে মহাসড়কে ছাই ও বালুর স্তুপ পথচারীদের চলাচলে ভোগান্তী

বগুড়া সংবাদ ডট কম (আদমদীঘি প্রতিনিধি সাগর খান) : বগুড়া-নওগাঁ মহাসড়কে আদমদীঘি হাসপাতাল গেটের পূর্ব পার্শ্বে ও উপজেলা পরিষদের সামনে মহাসড়কে পাঁকা রাস্তা ঘেষে ছাই ও বালুর স্তুপ রাখায় যানবাহন সহ পথচারীদের চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। দেখার কেই নেই, ছাই ও বালুর স্তুপের কারনে যে কোন মুহুত্র্ েবড় ধরনের দূঘটনা ঘটতে পারে। এমনকি ছাই উড়ে পথচারীদের চোখে পড়ে ক্ষতি সাধন হচ্ছে।
জানা যায়, বগুড়া-নওগাঁ মহাসড়ক দিয়ে প্রতি নিয়ত হাজার হাজার ছোট বড় যানবাহন চলাচল করে থাকে। নওগাঁ, মহাদেবপুর, নজিপুর সহ রাজশাহীর কিছু অংশের বাস, ট্রাক সহ বিভিন্ন প্রকার যানবাহন, ঢাকা, সিলেট, চট্রগ্রাম, রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে দিন রাত ২৪ ঘন্টায় হাজার হাজার যানবাহন চলাচল করে থাকে। কিছু ব্যাক্তি মালিকরা, বাড়ী নির্মানের কাজে ব্যবহৃত ইট ও বালু এবং বয়লারের ছাই মহাসড়কে পাঁকা পিচের উপর রেখে চলাচলে বিগ্ন সৃষ্টি করেছেন। পথচারী রতন হোসেন, আতাউর রহমান, সুমন হোসেনসহ একাধিক ব্যাক্তি জানায়, এভাবে সড়কের উপর ছাই ও বালুর স্তুপ করে রাখায় পাঁয়ে হেটে চলাচলে সমস্যা হচ্ছে। দুই পার্শ থেকে গাড়ী আসলে পথচারী যাওয়ার মতো রাস্তা নেই। যে কোন মুহুর্তে বড় ধরনের দূরর্ঘটনা ঘটে প্রাণহানির ঘটনা ঘটতে পারে। জরুরী ভিত্তিতে সড়কের উপর রাখা ছাই ও বালু অপসারনে উর্দ্ধতন কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করছে।
এ ব্যাপারে উপ-সহকারী কৃষি অফিসার মিজানুর রহমান বলেন, রাস্তায় বয়লারের ছাইয়ের স্তুপ রাখায় চলাচলে যেমন সমস্যা সৃষ্টি হচ্ছে তেমনে ছাই উড়ে চোখে পড়ে চোখ নষ্ট হচ্ছে। আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) এস,এম জাকির হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন ছাই ও বালুর স্তুপ অপসারনের ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 12 =

Back to top button
Close