বগুড়া সংবাদ ডট কম (হাদিসুর রহমান ঢাকা থেকে) : বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো অনলাইনের সাংবাদিকতা শেখার ই-লার্নিং কার্যক্রম শুরু হয়েছে। এ আয়োজনের আওতায় ইতোমধ্যে চারটি কোর্স চালু হয়েছে, যেখানে প্রায় ৬ হাজারের অধিক অংশগ্রহণকারী দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাংবাদিকতা বিষয়ে অনলাইনে তিন মাস মেয়াদি প্রশিক্ষণ নিচ্ছেন। এরই মধ্যে ‘অনলাইন সার্টিফিকেট কোর্স অন বেসিক জার্নালিজম’ ও ‘অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম’ শীর্ষক দুটি কোর্স গত ৩১শে জানুয়ারি ২০১৮ তারিখে শেষ হয়েছে, যেখানে মোট ৭০০ অংশগ্রহণকারী সফলভাবে উত্তীর্ণ হয়েছেন।

পিআইবি-এটুআই ই-লার্নিং কোর্সে উত্তীর্ণ অংশগ্রহণকারীদের সনদ প্রদান অনুষ্ঠান আনুষ্ঠানিকভাবে শুরু হয় ১২ই জুলাই ২০১৮, বৃহস্পতিবার বেলা ১১.০০ টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু এমপি, তিনি উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র প্রদান করেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমকাল সম্পাদক ও পিআইবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জনাব গোলাম সারওয়ার।

বিঃদ্রঃ অনলাইন নিউজ পোর্টাল বগুড়া সংবাদ ডট কম এর ডেস্ক সম্পাদক হাদিসুর রহমান সফল ভাবে অনলাইন সার্টিফিকেট কোর্স অন জার্নালিজম কোর্স সম্পন্ন করায় বগুড়া সংবাদ ডট কম এর পরিবারের পক্ষ থেকে অভিনন্দন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন