বগুড়া সংবাদ ডট কম (জিয়াউর রহমান, শাজাহানপুর প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জামাদি ও একটি মিনি ট্রাক আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, বগুড়ার নন্দীগ্রাম উপজেলার টিটিগাড়ী গ্রামের আহাদ আলীর পূত্র আব্দুল মজিদ (৩৫), একই উপজেলার সিংজানি গ্রামের মৃত নছির উদ্দিনের পূত্র সিরাজুল ইসলাম (৩৫) এবং সরকার পাড়া গ্রামের মৃত মোজাম্মেল হকের পূত্র আব্দুল খালেক (৫৫), নাটোর জেলার সিংড়া উপজেলার ছোট চৌগ্রাম এলাকার ফজলু বিশ্বাসের পুত্র রবিউল ইসলাম (৩৫), সিরাজগঞ্জ জেলার তারাশ উপজেলার মৃত মঞ্জিল মিয়ার পূত্র আলম মিয়া আদম (৩০)।

এঘটনায় থানার এসআই সুশান্ত কুমার বাদী হয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পেনাল কোড আইনের ৩৯৯/৪০২ ধারায় মামলা দায়েরের পর তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, শাজাহানপুর থানার এস.আই রামজীবন ভৌমিক, সুশান্ত কুমার রায়, মাসুদ রানা, রুম্মান হাসান, বাবর আলী সঙ্গীয় ফোর্সসহ গতকাল সোমবার ভোর রাত ৩টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কে মাদক উদ্ধার অভিযান পরিচালনা করছিলেন।

অভিযানের একপর্যায়ে আড়িয়া মৌজাস্থ সিপি বাংলাদেশ লিমিটেড এর ২শ’ গজ দক্ষিণে মহাসড়কের পূর্বপাশে সন্দেহজনক ভাবে নীল রঙয়ের একটি মিনি ট্রাক (বগুড়া ড ১১-০২৮৬) দাঁড়ানো অবস্থায় দেখতে পান। টহলরত পুলিশ পিক-আপটি ওই ট্রাকের দিকে এগিয়ে যেতেই কয়েকজন ডাকাত ট্রাক থেকে ঝাপ দিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ ধাওয়া করে ৫ ডাকাতকে গ্রেফতার করে এবং ডাকাতি কাজে ব্যবহৃত মিনি ট্রাকটি আটক করে। আটককৃত ট্রাক থেকে ৪টি রশি, ১টি করাত, ২টি লোহা কাটার কেচি, ২টি হাসুয়া উদ্ধার করে।

থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানিয়েছেন গ্রেফতারকৃতরা পেশাদার ডাকাত। ঈদকে সামনে রেখে তারা মাঠে নেমেছিল। রাস্তার গাছ কেটে বাস-ট্রাক আটকে ডাকাতি, রাস্তার পাশের দোকানপাটে ডাকাতি এবং গরুর খামার থেকে গরু ডাকাতি সহ বিভিন্ন ধরণের অপরাধের সাথে এরা জড়িত।

তাদের জিজ্ঞাসাবাদে মহাসড়কে ডাকাতি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। উপজেলার মাড়িয়া গ্রামের মৃত মোফাজ্জল রহমানের পূত্র খায়রুল ইসলাম (৩৫) নামে আরো এক ডাকাত সদস্য ছিল বলে জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন