বগুড়া সংবাদ ডটকম (রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া সারিয়াকান্দি উপজেলার বিভিন্নস্থানে প্রধান সড়কের পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় সড়ক ভেঙ্গে বিলীন হয়ে গেছে। দ্রুত মেরামত না করা হলে যেকোন মূহুর্তে বগুড়ার সাথে দক্ষিণ সারিয়াকান্দির এবং স্থানীয় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়তে পারে বলে আশংষ্কায় রয়েছে এলাকাবাসী।

সরেজমি দেখা গেছে, গত বছরের ন্যায় এ বছরে ভারি বর্ষণে বৃষ্টির পানিতে উপজেলার জোড়গাছা বাজার চার মাথার পশ্চিম পার্শ্বে অর্থাৎ নতুনপাড়া দুলু সরকারের বাড়ি সংলগ্ন ছোট ব্রীজের পূর্ব-উত্তর , কড়িতলা সড়ক আংশিক, হাটশেরপুর সরক ক্ষতিগ্রস্থ হয়েছে। ফলে যেকোন মূহুর্তে বগুড়া জেলা শহরের সাথে কড়িতলা, কুতুবপুর, শোলারতাইড়, চন্দনবাইশা, ঘুঘুমাড়ি, কামালপুর, জোড়গাছা, বড়িয়া সহ বেশ কয়েটি গ্রামের যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে পড়ার আশংষ্কায় রয়েছে। এছাড়াও পানি নিস্কাশন ব্যবস্থা ড্রেন না থাকায় নতুনপাড়া মরহুম মফিজ প্রামানিক মোড় সংলগ্ন সড়ক, সোনাপুর তিন মাথা আনোয়ার ষ্টোর, পূর্বপাড়া ব্রীজের পূর্ব পার্শ্বে ছাইদুরের বাড়ি সংলগ্ন সড়ক ভেঙ্গে বিলীন হয়ে গেছে।

এবিষয়ে স্থানীয়দের কাছে জানতে চাইলে তারা গণমাধ্যমর্কর্মী তাজুল ইসলাম কে জানান, গত বর্ষার দিনে এখানে দুলু সরকারের বাড়ি সংলগ্ন ব্রীজের পার্শ্ব দিয়ে বৃষ্টির পানি পুকুরে পতিত হওয়ায় ব্রীজের উত্তর-পূর্ব পার্শ্ব পুকুরে ভেঙ্গে যায়। ফলে বড় ধরণের যানবাহন ব্রীজ পারাপারে ব্যঘাত ঘটে। সমস্যাটি সমাধানের জন্য উপজেলা প্রকৌশলী মোঃ শাহ্ শহিদুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় চেয়ারম্যানের উদ্যোগে বাঁশ ও মাটি দিয়ে ভরাট করে যানচলাচলের উপযোগী করা হয়। এছাড়া কয়েক মাস আগে গনি ডাক্তারের দোকান ও পূর্বপাড়া হাফেজিয়া মাদ্রাসার সামনে পানি নিস্কাশন ব্যবস্থায় দুর্ভোগ কাটলেও এখানে স্থায়ী পানি নিস্কাশন ব্যবস্থা না করায় প্রতি বছর একই চিত্র দেখা যাচ্ছে।

সমস্যাটির স্থায়ী সমাধান চেয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) দপ্তর ও স্থানীয় চেয়ারম্যানের কাছে জড়ালো দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন