বগুড়া সংবাদ ডটকম (আনোয়ার হোসেন, নামুজা প্রতিনিধি)ঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার ছাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে প্রাচীর নির্মাণ করার অভিযোগ পাওয় গেছে। জানা যায়, মাঝিহট্ট ইউপির ছাতুয়া সোনার পাড়া গ্রামের মৃত দবির উদ্দিনের পুত্র আলহাজ্ব ছাইফুল ইসলাম ওরফে বাবলু কর্তৃক ছাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠের উত্তর পার্শ্বের অংশে উক্ত আলহাজ্ব সাইফুলের জায়গা অবস্থিত। এর পরিপ্রেক্ষতে আলহাজ্ব ছাইফুল ইসালাম বাবলু বিদ্যালয়ের বেশ কিছু জায়গাসহ নিজস্ব থাকার সুবাদে এরুপভাবে প্রাচীর নির্মাণ কাজ শুরু করে।

একটি দায়ীত্বশীল সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ওরফে পাপ্পু এর সহদর বড়ভাই আলহাজ্ব ছাইফুল ইসলাম ওরফে বাবলু হওয়ায় বিদ্যালয়ের জায়গা দখলে তাদের মধ্যে গোপন আতায়াত থাকার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ওরফে পাপ্পু নিকট তার ভাই কর্তৃক বিদ্যালয়ের জায়গা দখল বিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান, আমি এখন সরকারি ট্রেনিংএ আছি ট্রেনিং শেষে বিষয়টি দেখব।

এছাড়াও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মহসিন আলীর নিকট জানতে চাওয়া হলে তিনি জানান, আমি ব্যবসার কাজে সিলেটে আছি, তবে স্কুলের জায়গা দখল করার বিষয়টি আমি শুনেছি, তিনি আরও জানান, সরকারি ভাবে নির্মাণ কাজ বন্ধের জন্য জোর দাবী জানচ্ছি।

এ ব্যাপারে ২৯ মে শিবগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার গোলাম কবির এর নিকট জানতে চাওয়া হলে তিনি জানান, বিষয়টি আমি সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার আশ্বাস দেন। শিক্ষা প্রতিষ্ঠানের জায়গা দখল করে প্রাচীর নির্মাণ কাজ বন্ধের জন্য অতি সত্তর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আশু হস্তক্ষেপ কামনা করেন শিক্ষা অনুরাগী সচেতন মহল।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন