বগুড়া সংবাদ ডট কম : “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” স্লোগানকে প্রতিপাদ্য করে বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহযোগিতায় সোমবার সকালে বগুড়া পৌরসভার সভাকক্ষে দুর্নীতি প্রতিরোধে সুশীল সমাজের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মেল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার মেয়র এ.কে.এম মাহবুবুর রহমান। এছাড়াও সভায় দুর্নীতি প্রতিরোধে বিভিন্ন বিষয়ে আলোকপাত করে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কবি ও প্রাবন্ধিক বজলুল করিম বাহার, বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, দৈনিক চাঁদনী বাজার পত্রিকার বার্তা সম্পাদক ও এটিএন নিউজ উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান চপল সাহা, বগুড়া প্রেস ক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, জলেশ^রীতলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডোনিস বাবু তালুকদার, বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রোস্তম আলী ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর পরিমল চন্দ্র দাস, জার্নালবিডি২৪.কম এর প্রকাশক বিশিষ্ঠ ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ, পেশাজীবি সমন্বয় পরিষদ বগুড়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এস.এম. মিল্লাত, মাহমুদা হাকিম প্রমুখ।
বক্তারা তাদের বক্তব্যে, বর্তমান সারাদেশে দুর্নীতি যেভাবে ক্যান্সারের মত বিস্তার লাভ করছে তা প্রতিরোধের ক্ষেত্রে বিভিন্ন বিষয় আলোকপাত করেন। তারা বলেন, দেশের জিডিপির অন্যতম অংশ ক্ষতিগ্রস্থ হচ্ছে শুধুমাত্র দুর্নীতির কারণে। আজ এমন কোন ক্ষেত্র নাই যেখানে সাধারণ মানুষ দুর্নীতির স্বীকার হচ্ছে না এজন্য তারা দুদক কে আরও সক্রিয়ভাবে কাজ করার অনুরোধ জানান এবং সেই সাথে সাধারণ মানুষকে আজ ঐক্যবদ্ধভাবে এই ব্যাধিকে সমাজ থেকে দূর করার জন্য কাজ করার আহবান জানান। তারা বর্তমানে দুর্নীতিগ্রস্থ যে সরকারি দপ্তরগুলো রয়েছে তা মনিটরিং এবং তথ্য আদান-প্রদানের স্বচ্ছতা নিশ্চিতকরণের মাধ্যমে সাধারণ মানুষকে সাথে নিয়ে দুর্নীতিকে না বলার জন্য সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের দৃষ্টি আকর্ষণ করেন। সভায় সকলের বিভিন্ন জিজ্ঞাসা ও প্রদানকৃত নানা প্রস্তাব বিষয়ে দুদকের পক্ষে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ সহকারি-পরিচালক মাহফুজ ইকবাল। এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বগুড়া পৌরসভার প্যানেল মেয়র নিলুফা কুদ্দুস, ইনডিপেনডেন্ট টেলিভিশন উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান হাসিবুর রহমান বিলু, দৈনিক মুক্ত সকালের সহকারি সম্পাদক আব্দুর রহিম, বগুড়া পৌরসভার কাউন্সিলর যথাক্রমে রুহুল কুদ্দুস ডিলু, হিরু পশারী ও মো: মিটন, সন্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক সাঈদ সিদ্দিকী, ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার সহ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষে সহ-সভাপতি ডা: মুশিহুর রহমান, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে জাহাঙ্গীর হোসেন, ইমতিয়াজ আহমেদ, বাবুল আখতার রিপন, হারুনার রশিদ, সাংবাদিক সঞ্জু রায়, মনোয়ারা খাতুন ও নূরদিয়া জাহান। সভার সার্বিক সঞ্চালনা করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মাহফুজ আরা মিভা।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন