fbpx
শেরপুর

শেরপুর শহীদিয়া কামিল মাদরাসার আলিম পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত

শেরপুর (বগুড়া) প্রতিনিধি:
শেরপুর শহীদিয়া কামিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহ:বার (৩ নভেম্বর) সকাল ১১ টায় শেরপুর শহীদিয়া কামিল মাদ্রাসার হেফজখানার হলরুমে উপাধ্যক্ষ মাওলানা মোঃ আসাদুলাহ এর সভাপতিত্বে, শরীর চর্চা শিক্ষক মাহমুদুল্লাহ এর সঞ্চালনায় কোরআন তেলাওয়াত মাধ্যমে বিদায় ও দোয়া অনুষ্ঠান শুরু হয়। আয়োজিত বিদায় ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শেরপুর শহীদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো: হাফিজুর রহমান, এ সময় আরো উপস্থিত ছিলেন প্রথম মুহাদ্দিস আমানুল্লাহ, মুহাদ্দিস আমিনুল ইসলাম, প্রথম মুফতি শফিকুর রহমান, মুফতি আব্দুল আজিজ, সহকারী অধ্যাপক মাওলানা আব্দুস সামাদ, সহকারী অধ্যাপক আব্দুল হামিদ, সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম মিঠু, প্রভাষক মোঃ আব্দুর রাজ্জাক, প্রভাষক আব্দুল কালাম আজাদ, প্রভাষক আব্দুল আজিজ, সহকারী শিক্ষক রাসেদুল ইসলাম রাশেদ, রাজিয়া সুলতানা, সাইফুন্নেছা, সেলিনা খাতুন সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।
বক্তরা বলেন, লেখা-পড়ার পাশা-পাশি নৈতিক শিক্ষা ও আধুনিক বিজ্ঞানের জ্ঞান সম্পর্কে ধারণা থাকা খুবই প্রয়োজন,কোরআন থেকে জ্ঞান আহরণ করে মানুষ চাদঁ,নক্ষত্র,নতুন নতুন গ্রহ আবিস্কার করেছে, পৃথিবীর মানুষ আজ জ্ঞান বিজ্ঞান দিয়ে বহু আধুনিক যন্ত্রপাতি আবিস্কার করেছে,আগামীতে আরো এগিয়ে যাবে।

অধ্যক্ষ মাওলানা মোঃ হাফিজুর রহমান বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যত। আগামী দিনে তোমাদেরকেই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। দেশে সু-শাসন প্রতিষ্টায় তোমাদেরই যোগ্য নাগরিক হিসেবে তৈরি হতে হবে। আমাদের শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে, ইসলামের প্রকৃত জ্ঞানের বাণী সমাজে প্রচার করে সমাজ তথা দেশ থেকে জঙ্গীবাদ, সন্ত্রাস দুর করতে হবে। তবেই দেশ দূর্নীতি ও সন্ত্রাস মুক্ত হবে। এছাড়া, আসছে নতুন বছরে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য শিক্ষার্থীবান্ধব আরো কী কী পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে? সে সম্পর্কেও জানান অধ্যক্ষ।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

16 + five =

Back to top button
Close