fbpx
খেলাধুলাবগুড়া জেলার সংবাদ

বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ক্ষুদে স্কেটারদের ২টি গোল্ড ও ৩টি সিলভার মেডেল জয়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের জন্মদিন উপলক্ষ্যে শেখ জামাল রোলার স্কেটিং একাডেমি কর্তৃক আয়োজিত স্পীড রোলার স্কেটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ধানমন্ডি ৮, কলাবাগান রোডস্থ শেখ জামাল রোলার স্কেটিং একাডেমি চত্তরে এই আয়োজন করা হয়। সেখানে দেশসেরা আজাদ স্কেটিং ক্লাবের জাতীয় ্ও আন্তর্জাতিক মানের স্বর্ণ পদক বিজয়ী স্কেটারদের পাশা পাশি অংশ নেয় ঢাকার বেশ কয়েকটি ক্লাবের প্রায় ৩০০ এর অধিক স্কেটার।

বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ক্ষুদে স্কেটারদের ২টি গোল্ড ও ৩টি সিলভার মেডেল জয়
বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ক্ষুদে স্কেটারদের ২টি গোল্ড ও ৩টি সিলভার মেডেল জয়

এই প্রতিযোগীতায় আজাদ স্কেটিং ক্লাবের চৗখস স্কেটাররা প্রায়এক তৃতীয়াশ পদক ছিনিয়ে নিতে সক্ষম হয়। প্রতিযোগীতায় আজাদ স্কেটিং ক্লাব ছাড়াও রবিন স্কেটিং ক্লাব, মুক্তার স্কেটিং ক্লাব, লেজার স্কেটিং ক্লাব, স্পিড স্কেটিং ক্লাব, শেখ জামাল স্কেটিং ক্লাব, শেখ কামাল স্কেটিং ক্লাব, সাহাব উদ্দিন স্কেটিং ক্লাব ও বগুড়া রোলার স্কেটিং ক্লাব অংশ নেয়।

তবে ঢাকার বাহিরে একমাত্র বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ক্ষুদে স্কেটারদের এই প্রতিযোগীতায় অংশগ্রহণের বিশেষ সুযোগ করে দেন সংশ্লিষ্ট আয়োজক কর্তৃপক্ষ।

বগুড়ার এই স্কেটারদের গত ৩ থেকে ৫ মার্চ তিন দিনের উচ্চতর প্রশিক্ষণ দিয়ে প্রতিযোাগীতার উপযোগী করে গড়ে তোলেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাবেক কোর্চ ও আজাদ স্কেটিং ক্লাবের সাধারণ সম্পাদক জনাব আবুল কালাম আজাদ।

পরে প্রশিক্ষণ শেষে জাতীয় পর্যায়ের বিভিন্ন প্রতিযোগীতায় তাদের অংশগ্রহণের সুযোগ দেয়ার ঘোষণাও দেন সংশ্লিষ্ট আজাদ স্কেটিং ক্লাব কর্তৃপক্ষ।

তারই ধারাবাহিকতায় এই প্রথমবারের মত এমন একটি প্রতিযোগীতায় অংশগ্রহণের সুযোগ পায় বগুড়ার ক্ষুদে স্কেটারগণ। তবে সেই সুযোগকে পুরোটাই কাজে লাগিয়ে এই প্রথম ঢাকার মাঠে
সবাইকে তাক লাগিয়ে দিয়েছে বগুড়ার উদিয়মান স্কেটাররা। উক্ত প্রতিযোগীতায় মোট ২৫টি ইভেন্টের মধ্যে ৫টি ইভেন্টের পদক ছিনিয়ে নিয়েছে তারা। এর মধ্যে
শিশু (বালক) গ্রুপে মো: আদিয়্যাত ইসলাম দুরন্ত (১ম স্থান✌গোল্ড মেডেল),
শিশু (বালিকা) গ্রুপে আরাধ্যা মৃত্তিকা চৌধুরী এথিন (১ম স্থান✌গোল্ড মেডেল)
মাঝারি (বালক) গ্রুপে মো: নাবীয়্যূন ইসলাম পৃথিবী (২য় স্থান ✌✌সিলভার মেডেল)
মাঝারি (বালক) অপর গ্রুপে মো: জোবায়ের মাহমুদ তালহা (২য় স্থান✌✌ সিলভার মেডেল)
ও বড় (বালক) গ্রুপে মো: তাফসিরুল মাহমুদ সোয়াদ (২য় স্থান✌✌ সিলভার মেডেল) বিজয়ী হয়।

বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ক্ষুদে স্কেটারদের ২টি গোল্ড ও ৩টি সিলভার মেডেল জয়
বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ক্ষুদে স্কেটারদের ২টি গোল্ড ও ৩টি সিলভার মেডেল জয়

উক্ত স্কেটিং প্রতিযোগীতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব ও মুখ্য সমন্বয়ক ঝউএঝ জনাব আবুল কালাম আজাদ।
বিশিষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ আব্দুস সামাদ, সভাপতি রোল স্কিপিং কমিটি ও উপদেষ্টা বাংলােেদশ রোলার স্কেটিং ফেডারেশন ও সাবেক সিনিয়র সচিব।
জনাব মোঃ আব্দুল গাফফার , সাবেক জাতীয় ফুটবলার ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবীদ। জনাব মোঃ আক্তারুজ্জামান খান কবির, সাবেক মহাপরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর ও উপদেষ্টা রোলার স্কেটিং ফেডারেশন। জনাব পারভেজ হোসেন সরকার, ভাইসপ্রেসিডেন্ট বাংলােেদশ রোলার স্কেটিং ফেডারেশন, চেয়ারম্যান উপজেলা পরিষদ কুমিল্লা। কামরুন্নেছা আশরাফ দীনা, সভানেত্রী বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ জেলা কমিটি নেত্রকোণা ও ভাইসপ্রেসিডেন্ট সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স। শেখ মোঃ আসলাম, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ত্রীড়াবীদ।

দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে চলে অনুষ্ঠানমালা।

প্রথম অধিবেশনে খেলোয়ারদের মাঝে জার্সি বিতরণ শেষে অনুষ্ঠিত হয় বিভিন্ন ইভেন্টের প্রতিযোগীতা।

এরপরে দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির আগমন, বিভিন্ন অতিথির বক্তব্য ও রোল স্কিপিং শো উক্ত শো পরিবেশন করেন গিনেজ বুক অব ্ওয়াল রেকর্ডস মোঃ রাসেল ইসলাম। শো শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এবং তৃতীয় অধিবেশনে জাতিরজনক বঙ্গবন্ধুর শেখ মজিবর রহমানের ১০১তম জন্মদিন উপলক্ষ্যে কেক কর্তন করা হয়।

এরপর চলে আতশবাজি ও সব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিজে প্রোগ্রামের মধ্য দিয়ে সমাপ্ত হয় অনুষ্ঠান।

২০১৮ সালে ব্যাক্তিগত ভালোলাগা থেকে প্রতিষ্ঠিত এই স্কেটিং ক্লাবের অভাবনীয় সাফল্যে খুশি অত্র ক্লাবের প্রতিষ্ঠাতা ও পরিচালক স্কেটিং প্রশিক্ষক আশরাফুল ইসলাম রহিত। স্বল পরিসরে ভাঙ্গা মাঠ আর স্বল্পমূল্যের স্কেট সু ব্যবহারে বগুড়ার স্কেটারদের সাফল্যে তিনি আশা প্রকাশ করেন যদি সরকারি বেসরকারি সহযোগীতা বা স্থানীয় ক্রীড়া সংস্থা পাশে দাঁড়ান বা উপযুক্ত মাঠ ও উপকরণের যোগান প্ওায়া সম্ভব হয় তবে বগুড়ার স্কেটাররাও শুধু জাতীয় পর্যায়ে নয় আন্তর্জাতিক অঙ্গনেও সফলতার স্বাক্ষর রাখতে পারবে।

উল্লেখ্য উক্ত স্কেটিং প্রতিযোগীতায় ১৭ই মার্চ (বৃহস্পতিবার) বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বিকেল ৩টায় রোড নং-৮, ধানমন্ডিতে শেখ জামাল রোলার স্কেটিং ক্লাব কর্তৃক আয়োজিত স্কেটিং কম্পিটিশনে অংশগ্রহণ করবে বগুড়ার স্কেটারবৃন্দ :
০১। নাবীয়্যূন ইসলাম পৃথিবী (১৩)
০২। আদিয়্যাত ইসলাম দুরন্ত (০৭)
০৩। মোঃ তনয় ইসলাম (০৪)
০৪। মোর্শেদুল ইসলাম রনি (১৭)
০৫। জোবায়ের মাহমুদ তালহা (১৩)
০৬। ফাইযান আরেফিন নবী যায়ান (৪.৫)
০৭। সিয়াম বাবু (৪.৫)
০৮। শরিফুল ইসলাম (২৩)
০৯। জারিফ আল- জুমার (১৩)
১০। রউফ আল ইসলাম (৬.৫)
১১। আল-আমীন (১৮)
১২। অপু মহন্ত (৮.৫)
১৩। তাফসিরুল মাহমুদ সোয়াদ (১৭)
১৪। আরাধ্যা মৃত্তিকা চৌধুরী এথিন (৪.৫) সহ মোট ১৪জন স্কেটার।

ভক্সপপ : ১)প্রধান অতিথির ভাষণ
২) বিজয়ীদের বক্তব্য + রেসের ভিডিও
৩) প্রশিক্ষকের বক্তব্য (রহিত)
৪) সাবেক কোচের বক্তব্য (আজাদ)

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

one + fourteen =

Back to top button
Close