fbpx
সারাদেশ

শেরপুর প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যানির্বাহী কমিটির অভিষেক ও পরিচিতি সভা

দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের কাজ করতে হবে-এমপি হাবিবর রহমান

কামাল আহমেদ প্রতিনিধি শেরপুর (বগুড়া)
ঐতিহ্যবাহী বগুড়ার শেরপুর প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যানির্বাহী কমিটির অভিষেক ও পরিচিতি সভা মঙ্গলবার (০৮মার্চ) বিকেলে উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এটিএম আব্দুস সাত্তারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই নির্বাচিত কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান। দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের কাজ করার আহবান জানিয়ে তিনি তাঁর বক্তৃতায় বলেন, সাংবাদিকরা হলেন সমাজের দর্পন। আপনাদের লেখনির মাধ্যমে সমাজের সব অসঙ্গতি উঠে আসে। তাই সেটি যেন বস্তুনিষ্ঠভাবে উপস্থাপন করা হয় সেদিকে অবশ্যই গুরুত্ব দিতে হবে। যাতে করে সঠিক লেখনির মাধ্যমে দেশ ও জাতি উপকৃত হতে পারে।
বিশেষ অতিথির বক্তৃতায় দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক বলেন, সাংবাদিকদের সততার সঙ্গে কাজ করতে হবে। তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সাংবাদিকদের প্রশিক্ষণ প্রয়োজন। কারণ কিছু কিছু ব্যক্তি কোনো ভাবে একটি সাংবাদিকতার পরিচয়পত্র সংগ্রহ করে এই পেশাটিকে কলুষিত করছেন। এতে করে প্রকৃত সাংবাদিকদের সুনাম নষ্ট হচ্ছে। হলুদ সাংবাদিকতা পরিহার করার আহবান জানিয়ে তিনি আরও বলেন, মিথ্যা তথ্যের ভিত্তিতে কোনো মানুষের সুনাম-সুখ্যাতি নষ্ট করা যাবে না। করতোয়ার প্রকাশ হওয়া সংবাদগুলোতে এসব নীতিমালা অনুসরণ করা হয়ে থাকে। আর এজন্যই সারাদেশে দৈনিক করতোয়া পাঠকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে।
প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সঞ্চালনায় অভিষেক ও পরিচিতি সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম, শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য কেএম মাহবুবার রহমান হারেজ, প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি নিমাই ঘোষ, সাপ্তাহিক তথ্যমালা পত্রিকার সম্পাদক সুজিত কুমার বসাক, পৌরসভার কাউন্সিলর ফিরোজ আহম্মেদ জুয়েল, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সুধীন্দ্র নাথ রায়, আখতার উদ্দিন বিপ্লব প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন মাওলানা কামাল মোস্তফা এবং গীতা থেকে পাঠ করেন করুনা রানী ঘোষ। এছাড়া অনুষ্ঠানে প্রধানসহ আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা। পরবর্তীতে তাদেরকেও ফুলেল শুভেচ্ছা জানান অতিথিরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

18 − 14 =

Back to top button
Close