fbpx
শেরপুর

ঐতিহ্যবাহী শেরপুর শহীদিয়া কামিল মাদ্রাসায় অধ্যক্ষ মাওঃ শামছুদ্দিন ভবন নির্মাণ কাজের উদ্বোধন

ঐতিহ্যবাহী বগুড়ার শেরপুর শহীদিয়া আলীয়া কামিল
মাদ্রাসায় একাডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন

কামাল আহমেদ, শেরপুর (বগুড়া) প্রতিনিধি
উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বগুড়ার শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রাসার নিজস্ব অর্থায়নে ছয়তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল দুপুরে সরকারদলীয় স্থানীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তি ফলক উম্মোচন করে এই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় কোরআনের রেহাল সম্বলিত মাদ্রাসার নবনির্মিত প্রধান ফটকও উদ্বোধন করেন তিনি। এছাড়া মাদ্রাসা প্রাঙণে একটি হিফজুল কোরআন মাদ্রাসা চালু করা হয়।
অত্র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার, পৌর আওয়ামীলীগের সভাপতি মকবুল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজমুল ইসলাম, প্রবীণ চিকিৎসক কেএম রহমতুল বারী, অধ্যক্ষ আব্দুল হাই বারী, মাদ্রাসা সুপার আবুল হোসেন প্রমূখ। অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণীর পেশার মানুষ অংশ নেন। ভিত্তি ফলক উম্মোচন শেষে দেশ ও জাতীর মঙ্গল কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন প্রাক্তণ অধ্যক্ষ মাওলানা আহমদ আলী।
অনুষ্ঠানে অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান বলেন, ঐতিহ্যবাহী এই দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘ ৪৫বছর অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন মাওলানা শামছুদ্দিন। তাই স্মরণীয় করে রাখতে শামছুদ্দিন হুজুরের নামেই নবনির্মিত ওই ছয়তলা ভবনের নাম দেওয়া হয়েছে। তার জীবদ্দশায় এই কাজটি শুরু করতে পারায় মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন। এছাড়া এই মাদ্রাসাটির অধীনে উদ্বোধন হওয়া হযরত শাহ তুরকান (রহঃ) হিফজুল কোরআন মাদ্রাসাটি পরিচালিত হবে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

one × 3 =

Back to top button
Close