fbpx
বগুড়া জেলার সংবাদবগুড়া সদর

বগুড়ায় সাজাপ্রাপ্ত ওয়ারেন্টের আসামী নাট্য অভিনেতাসহ গ্রেফতার ২

সঞ্জু রায় : বগুড়ায় একাধিক মামলায় সাজাপ্রাপ্ত দীর্ঘদিন থেকে আত্মগোপনে থাকা একজন নাট্য অভিনেতা এবং নাশকতার মামলায় পলাতক এক বিএনপি নেতাকে পৃথক অভিযানে শনিবার সন্ধ্যায় ঢাকা থেকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন ৪টি চেক প্রতারণা ও অর্থ আত্মসাৎ এর মামলায় সাজাপ্রাপ্ত নাট্য অভিনেতা জাকির হোসেন রুপক (৫৫) যাকে তার ঢাকা পল্টনের ভাড়া বাসা থেকে গ্রেফতার করা হয়। তিনি বগুড়া শহরের সুত্রাপুর এলাকার মৃত মনোয়ার হোসেন এর ছেলে। ৪টি মামলায় ১০ বছর পলাতক ছিলেন তিনি। এছাড়াও অপরজন হলেন অর্থ আত্মসাৎ এর অপর এক মামলায় সাজাপ্রাপ্ত ও নাশকতা ভাংচুর মামলা সহ ৮টি গ্রেফতারী পরোয়ানা থাকা এরুলিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কাইসার মোর্তজা (৩২) যিনি এরুলিয়া উত্তরপাড়া ছামছুদ্দীন মন্ডলের ছেলে যাকে রাজধানী ঢাকার ফকিরাপুল থেকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারি অভিযানের নেতৃত্বে থাকা সদর থানার এসআই জাকির আল-আহসান জানান, নাট্য অভিনেতা রুপক শহরের মফিজ পাগলার মোড়ের একটি ফটো স্টুডিও ও একটি এনজিও থেকে ২০ লক্ষ টাকা নিয়ে পালিয়ে যান। ভুক্তভোগীরা মামলা করলে আদালত রুপককে ৪টি মামলায় মোট সাড়ে ৪বছর সাজা দিয়ে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। অপরদিকে এরুলিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন ছাত্রদল সভাপতি কাইসার মোর্তজা যিনি একটি শো-রুম থেকে বাকিতে মোটরসাইকেল কিনে পরে টাকা পরিশোধ না করে পালিয়ে যান।
এতে ওই মটরসাইকেল শো-রুমের মালিক তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও প্রতারণা মামলা করলে আদালত তাকে ১বছরের সাজা দিয়ে গ্রেফতারি পয়োয়ানা জারি করেন। এছাড়াও তার বিরুদ্ধে নাশকতা ভাংচুর সহ মোট ৮টি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে।
বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, গ্রেফতারকৃত আসামীদের রবিবার আদালতে প্রেরণ করা হয়েছে। ওয়ারেন্ট তামিলকরণসহ বগুড়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখতে পুলিশের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 3 =

Back to top button
Close