fbpx
বগুড়া জেলার সংবাদবগুড়া সদরবিনোদন

বগুড়ায় নজরুল মৃত্যুবার্ষিকী পালন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম মানুষের কথা বলেছেন, শোষণ থেকে মুক্তির কথা বলেছেন। মানুষের মঙ্গলের কথা ভেবেছেন। অথচ এক শ্রেণীর মানুষ কাজী নজরুলকে ঘিরে ধর্মের কথা বলে বিভেদ করার চেস্টা করেছে। যারা এমনটি করার চেস্টা করে তারা মতলববাজ। বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলা ও বাঙালির জন্য নিবেদিত হয়ে কাজ করেছেন। তাঁদের চেতনায় আর মননে বাঙালি ছিল চিরকাল।
সোমবার রাতে বগুড়া শহরের ম্যাক্স মোটেলে নজরুল পরিষদ বগুড়া আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ৪৫ তম মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও জেলা পরিষদ বগুড়ার প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বগুড়া নজরুল পরিষদের সভাপতি এ্যাডঃ মনতেজার রহমান মন্টু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া চেম্বারের সহ সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য মাফুজুল ইসলাম রাজ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী। নজরুল পরিষদ বগুড়ার প্রচার সম্পাদক এইচ আলিম’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন নজরুল পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক হাকীম এমএ মজিদ মিয়া। আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি এড. খোদাবকস তালুকদার, সহ সভাপতি আসাদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবুল আউয়াল, দপ্তর সম্পাদক আব্দুল্লাহেল কাফি, জনতা ব্যাংকের সাবেক কর্মকর্তা মতিউর রহমান, শিশু সংগঠক আব্দুল খালেক, বগুড়া ইয়ূথ কয়্যারের সভাপতি আতিকুর রহমান মিঠু। সঙ্গিত ও কবিতা আবৃত্তি করেন নজরুল সঙ্গিত শিল্পী নুরুল ইসলাম, আব্দুল আউয়াল, প্রনব সান্নাল, বিমল কবিরাজ, মুহুর্ত সরকার, বর্ণ, স্বর্গ, মেহরাব, রাইসা, জয়ী হায়দার, নাজিফাসহ বেশ কিছু শিল্পিবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 5 =

Back to top button
Close