fbpx
কাহালুবগুড়া জেলার সংবাদ

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কাহালু মডেল প্রেস ক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা

কাহালু (বগুড়া) প্রতিনিধি এম এ মতিনঃ “বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি, এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ/২০২১ইং উদযাপন উপলক্ষে শনিবার দুপুরে বগুড়ার কাহালুতে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে কাহালু মডেল প্রেস ক্লাবের সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিনিয়র কাহালু উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা খাতুন।
উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কাহালু মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোছা. রাইহাতুন নাহার, কাহালু মডেল প্রেস ক্লাবের সভাপতি ইউনুস আলী টনি, সহ-সভাপতি মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক এম এ মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সহকারি উপজেলা মৎস্য কর্মকর্তা তহিদুল ইসলাম, ক্ষেত্র সহকারি বোরহান আলী, ক্ষেত্র সহকারি (এনএটিপি-২) তাছলিমা খাতুন, ক্ষেত্র সহকারি (ইউনিয়ন পর্যায়-২য়) আব্দুর রোমান্স, অফিস সহায়ক ফেন্সী খাতুন।
মতবিনিময় সভায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা খাতুন বলেন, কাহালু উপজেলায় ৪ হাজার ৮৪ জন মৎস্যচাষী আছে, ৮ হাজার ৫’শ ৭০টি পুকুরে মাছচাষ হয়, জেলে আছে ৮’শ ০২ জন, হ্যাচারী আছে ১৫টি, উপজেলায় বৎসরে রেনু মাছের চাহিদা ১৭ মেঃ ট্রন, বৎসরে রেনু উৎপাদন হয় ৪৪ মেঃ ট্রন বৎসরে রেনু মাছ অতিরিক্ত উৎপাদন হয় ২৭ মেঃ ট্রন, উপজেলায় বৎসরে পোনা মাছের চাহিদা ১৮ কোটি, বৎসরে পোনা মাছ উৎপাদন হয় ৩০ কোটি, বৎসরে পোনা মাছ অতিরিক্ত উৎপাদন হয় ১২ কোটি। তিনি আরও বলেন, কাহালু উপজেলায় বৎসরে মোট মাছের চাহিদা ৪ হাজার ৮’শ ৭০ মেঃ ট্রন কিন্তু বৎসরে মোট মাছ উৎপাদন হয় ১১ হাজার ১’শ ৪৫ দশমিক ৬৫ মেঃ ট্রন, বৎসরে অতিরিক্ত মাছ উৎপাদন হয় ৬ হাজার ২’শ ৭৫ দশমিক ৬৫ মেঃ ট্রন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 18 =

Back to top button
Close