fbpx
বগুড়া জেলার সংবাদশাজাহানপুর

শাজাহানপুরে পলাতক মাদক কারবারি গ্রেপ্তার ॥ দুপুরে গ্রেপ্তার সন্ধায় জামিন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি জিয়াউর রহমান ঃবগুড়ার শাজাহানপুরে আব্দুল খালেক রঞ্জু (৫০) নামে পলাতক এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার আমরুল ইউনিয়নের মাড়িয়া উত্তরপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অপরদিকে দুপুরে গ্রেপ্তারের পর সন্ধ্যায় জামিন নিয়ে ওই মাদক কারবারিকে নিজ এলাকায় ঘোরাঘুরি করতে দেখে স্থানীয়দের মাঝে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।

মাদক কারবারি আব্দুল খালেক রঞ্জু উপজেলার আমরুল ইউনিয়নের মাড়িয়া উত্তরপাড়ার গোলাম রহমানের ছেলে।

জানা গেছে, শনিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ডেমাজানী এলাকা থেকে ১০০ গ্রাম হেরোইনসহ উপজেলার মাঝিড়া ইউনিয়নের সাজাপুর পন্ডিতপাড়ার মাদক সম্রাট আফতাব হোসেন ওরফে পেতারের মেয়ে মৌসুমী আক্তারকে (২৫) গ্রেপ্তার করে থানা পুলিশ। ওই সময় মাড়িয়া গ্রামের আরেক মাদক সম্্রাট আব্দুল খালেক রঞ্জু কৌশলে পালিয়ে যায়। এঘটনায় মৌসুমী আক্তার ও রঞ্জুকে আসামী করে মাদক মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর থেকেই রঞ্জুকে গ্রেপ্তার করতে মরিয়া হয়ে উঠে পুলিশ। এরপর বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয়দের সহযোগীতায় থানার এসআই সোহেল রানা ফোর্সসহ অভিযান চালিয়ে নিজ বাড়ির পাশে কাঁদা জমির ভিতর ধাওয়া করে রঞ্জুকে গ্রেপ্তার করেন। দুপুর দেড়টার দিকে গ্রেপ্তারকৃত আসামী রঞ্জুকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেয় থানা পুলিশ। কিন্তু দুপুরে গ্রেপ্তারের পর ওইদিন সন্ধ্যায় জামিন নিয়ে ওই মাদক কারবারিকে নিজ এলাকায় ঘোরাঘুরি করতে দেখে স্থানীয়দের মাঝে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।

মতিউর রহমান মতি নামে স্থানীয় এক ব্যক্তি জানান, আব্দুল খালেক রঞ্জু এলাকায় দীর্ঘদিন ধরে ফেন্সিডিল, ইয়াবা, হেরোইন বিক্রি করে আসছে। তার ছোটভাই মোহাম্মাদ আলী ও মোহাম্মাদ আলীর স্ত্রী মাদক ব্যবসা করে আসছে। এলাকাবাসি একাধিকবার সংশ্লীষ্ট প্রশাসন বরাবর লিখিত অভিযোগ দেয়ার পরও তারা মাদক ব্যবসা চালিয়ে আসছে। কিন্তু বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তারের পর সন্ধ্যায় জামিন নিয়ে তাকে এলাকায় ঘুরতে দেখে স্থানীয়দের মাঝে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। এতে করে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করার আগ্রহ হারিয়ে ফেলেছে স্থানীয়রা।

শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, আসামী আব্দুল খালেক রঞ্জুকে পূর্বের মাদক মামলায় গ্রেপ্তার করে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়েছে। আব্দুল খালেক রঞ্জু একজন চিহ্নিত মাদক ব্যবাসী। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

Back to top button
Close