fbpx
বগুড়া জেলার সংবাদশাজাহানপুর

শাজাহানপুরে ৩০০ দরিদ্র পরিবারের মুখে হাসি ফুটালো বসুন্ধরা গ্রুপ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি জিয়াউর রহমানঃ করোনাকালিন দূর্যোগ সময়ে মানুষের মাঝে যখন হাহাকার, অনেক পরিবারে যখন দু’বেলা খাবারের অভাবে অর্ধাহার অনাহারে দিন কাটছে মানুষের। ঠিক সেই সময়ে বগুড়ার শাজাহানপুর উপজেলার ৩০০ অসহায়, দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে মানুষের মুখে হাসি ফুটিয়েছে দেশের শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বসুন্ধরা গ্রুপের সামাজিক সংগঠন কালের কন্ঠ শুভসংঘের সহযোগীতায় এই খাদ্যসামগ্রী বিতরন করা হয়।

পাঁচ সদস্যের একটি দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি মজনু মিয়া। রিক্্রভ্যান চালিয়ে কোন রকমে সংসার চালাতেন। করোনার কারণে কাজে যেতে না পেরে দৈনিক রোজগার থেকে বঞ্চিত তিনি। অর্থের অভাবে চাল, ডাল কিনতে না পারায় পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দিতে হিমশিম খেতে হচ্ছে তাকে। এরকম সংকটকালিন সময়ে বসুন্ধরা গ্রুপ পাশে দাঁড়ানোয় হাঁপ ছেড়ে বেঁচেছেন মজনু মিয়া।

হাস্যজ্জল মুখে মজনু মিয়া বলেন, আল্লাহ কারো না কারো উছিলায় তার বান্দাদের বিপদ থেকে রক্ষা করেন। বসুন্ধরা গ্রুপ দীর্ঘজীবি হউক। কালের কন্ঠ শুভসংঘের হয়ে যারা কাজ করছেন তাদের আল্লাহ ভাল করুন।

ষাটোর্ধ বৃদ্ধা আয়েশা বেওয়া। ছেলে, ছেলের বউ ও নাতি-নাতনি নিয়ে তার পরিবার। স্বামী মারা গেছেন অনেক বছর আগে। পরিবারের আয়রোজগারের একমাত্র অবলম্বন তার ছেলে। ছেলে আগে ঢাকায় রিক্্রা চালাতেন। কয়েক বছর আগে আয়েশা বেওয়া মেরুদন্ডের হাড় ভেঙ্গে বিছানায় শয্যাশায়ী হওয়ায় ছেলে বাড়ি ফেরেন। রাজমিস্ত্রির শ্রমিকের কাজ করে পরিবারের পাঁচজন মানুষের আহার জোগান। কিন্তু করোনায় রোজগার কমে যাওয়ায় মহা বিপদে পড়েন তিনি।

বৃদ্ধা আয়েশা বেওয়া বলেন, এই খাবার পরিবারের চাহিদা মেটানোর পাশাপাশি তার ছেলের উপর থেকে কিছুটা হলেও চাপ কমাবে।

শুধু মজনু মিয়া বা আয়েশা বেওয়া নয় সমাজে এরকম শত শত অসহায়. দরিদ্র পরিবার রয়েছে। তাদের মত এ উপজেলার তিনশত দরিদ্র পরিবার বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী পেয়ে মুখে হাসি ফুটে উঠেছে।

খাদ্যসামগ্রী বিতরণকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদ, ওসি আব্দুল্লাহ আল মামুন, কালের কন্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রিয় কমিটির সহ সভাপতি কালের কন্ঠের বগুড়া ব্যুরোচীফ লিমন বাশার, জেলা শাখার সাধারন সম্পাদক শিশির মোস্তাফিজ, কালের কন্ঠ উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান, শুভসংঘের উপজেলা শাখার সভাপতি খোরশেদ আলম, সহ সভাপতি আব্দুল হালিম দুদু, সাধারন সম্পাদক আতিকুর রহমান, প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =

Back to top button
Close