বগুড়া সংবাদ ডট কম (কাহালু প্রতিনিধি এম এ মতিন) : জলমহাল ইজারায় অনিয়মের অভিযোগে বগুড়ার কাহালুতে যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বুধবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। বুধবার কাহালু উপজেলা জলমহাল ইজারা কমিটির সভা ছিল। সভায় জামগ্রাম ইউনিয়নের বাটালদিঘী পুকুরটি শান্তা বাটালদিঘী মৎস্যজীবী সমবায় সমিতির নামে ইজারা দেওয়া হয়। কমিটির এ সিদ্ধান্তের প্রতিবাদে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে।
প্রতিবাদ সভা কাহালু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইউনুস আলী টনির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন যুবলীগনেতা মেহেদী হাসান রাজিব, ইসমাইল হোসেন, মাসুদ রানা, জাহিদুর রহমান, আব্দুল আলিম রানা, আরিফুল ইসলাম ,শাহিন ফকির, ছাত্রলীগনেতা শহিদুল আলম আতিক, মোজাহিদুল ইসলাম রিপন, আতিক, সোহেল রানা, সৌগির আহম্মেদ রিতু, রাজু আহমেদ প্রমূখ।
উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইউনুস আলী টনি বলেন, বাটালদিঘী পুকুরটির নিকটবর্তী সমিতি শান্তা পূর্বপাড়া মৎস্যজীবী সমবায় সমিতি। জলমহাল নীতি অনুযায়ী ইজারাকৃত জল মহালের নিকটবর্তী সমিতিকে ইজারা দিতে হবে। কিন্তু উপজেলা নির্বাহী অফিসার ওই নীতি উপেক্ষা করে দূরের একটি সমিতিকে ইজারা দিয়েছেন। ইজারা বাতিল করা না হলে আমরা উপজেলা নির্বাহী অফিসার বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিবো।
এ ব্যাপারে উপজেলা জল মহাল ইজারা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহি অফিসার মোঃ আরাফাত রহমান এর সাথে কথা বলা হলে তিনি জানান, নীতিমালা অনুযায়ী জল মহাল ইজারা দেওয়া হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন