বগুড়া সংবাদ ডট কম(নন্দীগ্রাম প্রতিনিধি মো: ফিরোজ কামাল ফারুক):- সারাদেশের ন্যায় আজ রাতে এক মিনিট অন্ধকারে থাকবে পুরো নন্দীগ্রাম। কালো রাতের প্রথম প্রহরকে স্মরণ করে গণহত্যা দিবসে ২৫ মার্চ আজ রোববার রাতে এক মিনিট অন্ধকার (ব্ল্যাক-আউট) পালন করা হবে। ১৯৭১ সালের এই দিনে পাকিস্থানি হানাদার বাহিনীর গণহত্যার স্মরণে আজ রাত ৯টা থেকে ১ মিনিট পর্যন্ত সারাদেশের ন্যায় নন্দীগ্রামে বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে। কালো রাতে নিহতদের স্মরণে এক মিনিট সব ধরনের বাতি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। জাতীয় সংসদের স্বীকৃতির পর একাত্তরের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের দিনটিকে গত বছর ‘গণহত্যা দিবস’ হিসেবে ঘোষণার সিদ্ধান্ত নেয় সরকার।
বাঙালির মুক্তির আন্দোলন নস্যাৎ করতে ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে এদেশের নিরস্ত্র মানুষের ওপর ঝাঁপিয়ে পড়ে পাকিস্তানি সেনাবাহিনী। ‘অপারেশন সার্চলাইট’ নামের সেই অভিযানে কালরাতের প্রথম প্রহরে ঢাকায় চালানো হয় গণহত্যা।
উপজেলা নির্বাহী অফিসার মোছা: শারমিন আখতার জানান, কালো রাতের প্রথম প্রহরকে স্মরণ করে গণহত্যা দিবসে ২৫ মার্চ রাতে এক মিনিট অন্ধকার (ব্ল্যাক-আউট) পালন করা হবে। বিদ্যুৎ বিভাগে বলা রয়েছে আজ রাত ৯ টা থেকে ১ মিনিট পর্যন্ত সারাদেশের ন্যায় নন্দীগ্রামেও বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন