বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : সমাজ সেবায় প্রশংসনীয় ভূমিকা রাখায় ক্ষ্যতি অর্জন করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্টারন্যাশনাল অন লাইন লাইভ স্ট্রীম “বিগো লাইভ” এর “বগুড়া বিগো পরিবার”। বন্যা দূর্গত ও রোহিঙ্গা স্বরনার্থীদের ত্রাণ সহায়তা, প্রতিবন্ধি ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরন ও আর্থিক সহায়তা, দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন, দরিদ্র অসুস্থ্যদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা সহ খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের পাশাপাশি সমাজ কল্যাণ মূলক কর্মকান্ডের কারণে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে এই বগুড়া বিগো পরিবার।
বিগো লাইভ একটি ইন্টারন্যাশনাল সোস্যাল মিডিয়ার অন লাইন লাইভ স্ট্রীম। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মতই এটি একটি এ্যাপস। বিগো লাইভ স্ট্রীমের ব্যবহারকারী বগুড়ার ২ শতাধিক সদস্যদের নিয়েই বগুড়া বিগো পরিবার। যার অধিকাংশ সদস্যই প্রবাসী। আর এই পরিবারের মাধ্যমে সমাজ কল্যাণমূলক কর্মকান্ড পরিচালনার জন্য ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। কমিটির চেয়ারম্যান বগুড়ার আদমদীঘি উপজেলার বাসিন্দা সৌদি প্রবাসী বিগো লাইভের ৪,১০১ জন ফলোয়ারস সমৃদ্ধ ৩০ লেভেলের “ইমন বগুড়া” আইডি’র স্বত্তাধিকারী ইমন হাসান। প্রধান উপদেষ্টা গাবতলী উপজেলার বাসিন্দা সৌদি প্রবাসী ৩,১৭০ জন ফলোয়ারস সমৃদ্ধ ৩০ লেভেলের “শাজাহান বগুড়া” আইডি’র স্বত্তাধিকারী শাজাহান আলী। সভাপতি হলেন বগুড়া সদরের চেলোপাড়া এলাকার বাসিন্দা কুয়েত প্রবাসী ৩,৮৪৫ জন ফলোয়ারস সমৃদ্ধ ২৯ লেভেলের “হাসান বগুড়া” আইডি’র স্বত্তাধিকারী বেলাল হোসেন ওরফে হাসান। সহ সভাপতি দুঁপচাচিয়ার বাসিন্দা সৌদি প্রবাসী ফলোয়ারসের ২৮ লেভেলের “খান বগুড়া” আইডি’র স্বত্তাধিকারী বেলাল হোসেন খান। সাধারন সম্পাদক শাজাহানপুর উপজেলার বাসিন্দা ৮,৯৮০ জন ফলোয়ারস সমৃদ্ধ ২৬ লেভেলের “টম এন্ড জেরি” আইডি’র স্বত্তাধিকারী জুয়েল রানা। কোষাধ্যক্ষ শাজাহানপুরা উপজেলার বাসিন্দা ২,৩৭৮ জন ফলোয়ারস সমৃদ্ধ ২৫ লেভেলের “ড্রীম বয়” আইডি’র স্বত্তাধিকারী আতিকুর রহমান আতিক। সাংগঠনিক সম্পাদক শিবগঞ্জ উপজেলার বাসিন্দা ১,৪২২ জন ফলোয়ারস সমৃদ্ধ ২৩ লেভেলের “শাহীন বগুড়া” আইডি’র স্বত্তাধিকারী শাহীন আলম। প্রচার সম্পাাদক আদমদীঘি উপজেলার বাসিন্দা ২,০৮১ জন ফলোয়ারস সমৃদ্ধ ১৯ লেভেলের “সবুর বগুড়া” আইডি’র স্বত্তাধিকারী সবুর আল মামুন।
ইতোমধ্যে এবছর স্বরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে উত্তরাঞ্চলের সারিয়াকান্দি ও দিনাজপুরে বন্যাদূর্গত এলাকায় ৫ শতাধিক বন্যার্থদের মাঝে খাবার বিতরন ও আর্থিক সহায়তা করে বগুড়া বিগো পরিবার। চট্রগামের থ্যাংখালী ৬নং ক্যাম্পে মায়ানমারের রোহিঙ্গা স্বরনার্থীদের মাঝে খাবার, পোশাক, সেনেটারী ও টিউবওয়েল বিতরন, কিডনী রোগে আক্রান্ত বিগো লাইভের সদস্য প্রবাসী বাউল মন ফরাজীকে চিকিৎসায় আর্থিক সহায়তা, বগুড়া শাজাহানপুরের দুরুলিয়া এতিমখানায় খাবার বিতরন সহ সামাজিক কর্মকান্ডে এগিয়ে চলেছে বগুড়া বিগো পরিবার। এছাড়া বগুড়া বিগো পরিবারের সদস্য বাহারাম প্রবাসী রবিউল বগুড়ার ভাতিজা দীর্ঘদিন যাবত কিডনী রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধিন থাকায় তার চিকিৎসার জন্য আর্থিক সহায়তার প্রক্রিয়া চলছে। সম্প্রতি ১৬ মার্চ বগুড়া মহাস্তানের মথুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মথুরা একতা যুব সংঘ ও বগুড়া বিগো পরিবারের যৌথ আয়োজনে দরিদ্রদের মাঝে বস্ত্র বিতরন, ক্রীড়া প্রতিযোগীতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকিত করেন বগুড়া জেলা আওয়ামীলীগের য্গ্মু সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু। মথুরা সমাজ কল্যান পরিষদের নির্বাহী পরিচালক জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া বিগো পরিবারের সভাপতি বেলাল হোসেন হাসান, কোষাধ্যক্ষ আতিকুর রহমান, সদস্য রব্বানী, মিজান, তারেক, রায়হান, রাব্বি প্রমুখ।
বগুড়া বিগো পরিবারের এই সমস্ত সমাজ কল্যাণমূলক কর্মকান্ডের কারনেই সমাজে প্রশংসিত হয়েছে এই পরিবারটি। ইতোমধ্যে কল্যানমূলক কর্মকান্ড পর্যবেক্ষন করার জন্য বর্তমানে ছুটিতে দেশে অবস্থান করছেন প্রধান উপদেষ্টা সৌদি প্রবাসী শাজাহান আলী ও সভাপতি কুয়েত প্রবাসী বেলাল হোসেন ওরফে হাসান। অবস্থানকালে বগুড়ায় অবস্থিত বিগো পরিবারের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও খোঁজ-খবর নেন তারা।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন