বগুড়া সংবাদ ডট কম( শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান): বগুড়ার শাজাহানপুরে ফরহাদ হোসেন (২৫) নামের এক কৃষককের গলা কাটা লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সকাল সোয়া ৮টার দিকে উপজেলার বীরগ্রাম স্ট্যান্ডের দক্ষিন পাশে নির্মাণাধিন পল্লী বিদ্যুৎ পাওয়ার প্লান্টের পশ্চিম পাশে ধান ক্ষেতের আইলের উপর থেকে লাশটি উদ্ধার করা হয়। ফরহাদ হোসেন উপজেলার বীরগ্রাম মোন্নাপাড়ার মৃত আবুল হোসেন মোন্নার পুত্র। এঘটনায় বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তি ও শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম, পুলিশ ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
নিহত ফরহাদের মা ছফুরা বেওয়া জানান, ফরহাদের ৬ মাস বয়সি একটি কন্যা শিশু রয়েছে। শনিবার বিকেল ৩টার দিকে ফোন পেয়ে “মামা আসছি” বলে বাড়ি থেকে বের হয়ে যায় ফরহাদ। প্রতিদিনের মত ্এশার নামাজের পর ফরহাদ বাড়িতে না ফিরলে ফোনে যোগাযোগের চেস্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। এরপর থেকেই নিখোঁজ থাকে ফরহাদ। রোববার সকালে লোকের মুখে ফরহাদের লাশের খবর পাওয়া যায়। এসময় আহাজারি করে তিনি আরো বলেন, আখিল তুই আমার ছেলেকে খেলি।
স্থানীয়রা জানান, ২০১৪ সালে ৫ ফেব্রুয়ারী জমিতে সেচ নিয়ে প্রতিবেশী মনসুর আলী ওরফে হবুল ও তার ঘরজামাই আখিলের (৪৫) সাথে ফরহাদের মারামারি হয়। ১১ ফেব্রুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে আখিলের শশুড় মনসুর আলী ওরফে হবুল মারা যান। এঘটনায় ফরহাদকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় ফরহাদ ৪ মাস হাজতবাস করেন। স্থানীয়রা আরো জানান, ফরহাদ একজন মাদকসেবী ছিল। মাদকের জের ধরেও এই ঘটনা ঘটতে পারে বলেও জানান তারা।
উল্লেখ্য, প্রায় দুই মাস পূর্বে ওই পাওয়ার প্লান্টের সিমানা প্রাচীরের সাথে একজন শ্রমিকের গলায় ফাঁস লাগানো লাশ উদ্ধার করে পুলিশ। দুই মাসের ব্যবধানে আবারো হত্যার ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।
শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, লাশের খবর পেয়ে রোববার সকাল সোয়া ৮টার দিকে উপজেলার বীরগ্রাম স্ট্যান্ডের দক্ষিন পাশে নির্মাণাধিন পল্লী বিদ্যুৎ পাওয়ার প্লান্টের পশ্চিম পাশে ধান ক্ষেতের আইলের উপর থেকে গলাকাটা লাশ উদ্ধার করা হয়। পোস্টমর্টেমের জন্য লাশ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত হত্যার ক্লু উদ্ধার করা সম্ভব হয়নি। ক্লু উদ্ধারে জোর চেষ্টা চলছে। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন