বগুড়া সংবাদ ডট কম : বগুড়া সরকারি আযিযুল হক কলেজঃ শনিবার সকালে বগুড়া সরকারি আযিযুল হক কলেজ ছাত্রলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধন করেন অত্র কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী। এ সময় উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সভাপতি মোজাম্মেল হক বুলবুল এবং সাধারন সম্পাদক আব্দুর রউফসহ দলের নেতাকর্মী ও অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজঃ বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে। র‌্যালি শেষে অত্র কলেজের হল রুমে রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা সহযোগী অধ্যাপক সাহীন সাখাওয়াৎ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। শনিবার সকালে উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসেন সহিদ মাহবুবুর রহমান। অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মাহফুজুর রহমান, সাবেক অধ্যক্ষ প্রফেসর সালামতউল্লাহ, প্রফেসর সামছুল আলম চৌধুরী, শিক্ষক পরিষদের সম্পাদক ড.আউয়াল হোসেন তালুকদার, সহকারী অধ্যাপক মরফিদুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড.সাহিদুর রহমান প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

জাহিদুর রহমান মহিলা ডিগ্রি কলেজঃ শনিবার সকালে বগুড়া গোদারপাড়া জাহিদুর রহমান মহিলা ডিগ্রি কলেজের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। র‌্যালি শেষে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাহাবুব আলমের সভাপতিত্বে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, দেশাত্ববোধক গান, হাম-নাত, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পদার্থ বিদ্যা বিভাগের প্রভাষক আব্দুস সবুর, গণিত বিভাগের সহকারি অধ্যাপক আতাউর রহমান, ইসলাম শিক্ষা বিভাগের সহকারি অধ্যাপক আবদুর রউফ, ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক নফিজ উদ্দিন, প্রভাষক অর্থনীতি শামিমা বেগম, প্রভাষক নিলুফা সুলতানা, সমাজ বিজ্ঞান প্রভাষক নাসরিন সুলতানা। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক আখতার উল আলম। এ সময় অত্র কলেজের সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির সমৃদ্ধি এবং বঙ্গবন্ধু আত্মার মাহফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


এসওএস হারম্যান মেইনার কলেজঃ বগুড়া শহরের মাটিডালী বিমান মোড় সংলগ্ন এসওএস হারম্যান মেইনার কলেজে আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা , কবিতা আবৃতি ,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অধ্যক্ষ স্বপন কুমান ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়েছে। এ এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, উপাধ্যক্ষ এ এন এম আমিনুল ইসলামসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরন করা হয়।


বিয়াম মডেল স্কুল ও কলেজঃ বিয়াম মডেল স্কুল ও কলেজের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। র‌্যালি শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অত্র কলেজের অধ্যক্ষ মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে কলেজের হল রুমে অনুষ্ঠিত হয়। উক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি বগুড়া আঞ্চলিক কেন্দ্র বিয়াম ফাউন্ডেশনের পরিচালক তাহমিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ দুলাল হোসেন, স্কুল শাখার উপাধ্যক্ষ শফিকা আকতারসহ অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের প্রভাষক জিয়াউর রহমান।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন