Breaking News

বগুড়ার শিবগঞ্জের করতকোলায় অবৈধভাবে ভূমিদস্যুদের বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪টি শ্যালো মেশিনে আগুন

বগুড়া সংবাদ ডটকম (মহাস্থান প্রতিনিধি এস আই সুমন) : বগুড়ার শিবগঞ্জের রায়নগর ইউনিয়নের করতকোলা, খুলাকাঁথী জমির মাঠ ও ঘন বসতি এলাকায় দীর্ঘদিন যাবৎ ধরে অবৈধভাবে ভূমিদস্যুদের বালু উত্তোলনের সময় শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে ৪টি শ্যালো মেশিন আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। সোমবার বিকালে ভ্রাম্যমান আদালতের এই অভিযানে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় ৪ টি শ্যালো মেশিনে আগুনে পুড়িয়ে দেওয়া হয়।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোহাম্মদ শাহনেওয়াজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তার নেতৃত্বে রায়নগর ইউনিয়নের অনন্তবালা,করতকোলা জমির মাঠে ও ঘন বসতি এলাকায় দীর্ঘদিন যাবৎ আদম ও শাহাদৎ অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল, এ সংবাদ উপজেলা প্রশাসন জানতে পেরে সোমবার বিকালে বালু উত্তোলন করা অবস্থায় ৪টি শ্যালো মেশিন আগুনে পুড়িয়ে দেয়। এ সময় ঘটনাস্থলে কাউকে না পাওয়ায় আটক করতে পারেনি পুলিশ।
উপজেলা নির্বাহী অফিসার জানান, উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ ভাবে করতোয়া নদী ও এর আশপাশে বালু উত্তোলন করছে একটি প্রভাবশালী কুচক্রী মহল এতে করে কৃষি জমি আশেপাশের বাড়ি ঘর এমনকি কবর স্থানও রক্ষা পাচ্ছেনা। বেশ কিছুদিন যাবৎ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। এবং বিভিন্ন স্থানে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে জরিমানা ও কারাদন্ড প্রদানও করা হচ্ছে, বালু উত্তোলন কারীদের ঘটনাস্থলে কাউকে না পাওয়ায় সেখানে শ্যালো মেশিন আগুনে পুড়িয়ে নষ্ট করে দেওয়া হচ্ছে। আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুশান্ত কুমার মাহাতো, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান, ইন্সপেক্টর (তদন্ত) কামরুজ্জামান, ইন্সপেক্টর অপারেশন জাহিদ হোসেন,এস আই ফজলুল হক, এস আই আবুল কালাম, মোকাম্মেল হক, মহাদেব কুমার, এএসআই এরশাদ আলী, মেহেদুল, মামুন সহ সঙ্গীয় ফোর্স।