Breaking News

এমপিওভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারিদের বেতনের ১০ ভাগ কেটে নেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন

বগুড়া সংবাদ ডট কম : সকল এমপিওভূক্ত বে-সরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারিদের অবসর সুবিধা ও কল্রাণ ট্রাস্ট্রের জন্য বেতন থেকে শতকরা ১০ ভাগ কর্তনের সিদ্ধান্তের প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি বগুড়া জেলা শাখা।
বুধবার (১২ জুলাই) বেলা ১১ টা হতে শহরের সাতমাথায় ঘন্টাব্যাপী এই মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারিরা অংশ নেন।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ শিক্ষক সমিতির বগুড়া জেলা শাখার সহ-সভাপতি স্বপন কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, প্রচার সম্পাদক গৌরব চন্দ্র দাস, সাংস্কৃতিক সম্পাদক সামছুর রহমান, জেলা সদস্য জহুরুল ইসলাম রতন, আব্দুল খালেক, নজরুল বারী, আমিনুল হক, বিমল কুমার রায়, শফিকুল ইসলাম, আবু বকর সিদ্দিক, মোস্তাক রহমান, শাহারুল ইসলাম, আব্দুল ওয়াদুদ সহ প্রমুখ শিক্ষক নের্তৃবৃন্দ।

সমাবেশে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, জাতীয়করণ করা হলেও বেতন ভাতা থেকে শতকরা ১০ ভাগ টাকা অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্ট্রের জন্য কেটে নেয়ার সিদ্ধান্ত বাস্তবায়ন হলে বর্তমান দ্রব্যমূল্যের বাজারে শিক্ষক ও কর্মচারিরা আরও বেশি আর্থিক সংকটের মুখে পড়বেন। তাই অবিকলম্বে এই সিদ্ধান্ত বাতিলের জন্য নেতৃবৃন্দ জোর দাবি জানাপন।