Breaking News

যুবসমাজই একটা দেশের প্রধান চালিকা শক্তি -জেলা প্রশাসক, বগুড়া

বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : ২০২০ সাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার ভিশন ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে পৃথিবীর উন্নততম রাষ্ট্রে পরিনত করা। ২০২১ সাল নয় ২০১৯ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যআয়ের দেশে পরিনত হবে। মাননীয় প্রধানমন্ত্রির এই ভিশন সফল করতে দেশের যুবসমাজকে দায়বদ্ধতার আলোকে তৈরী করতে হবে। দেশের চালিকা শক্তিই হলো যুবসমাজ। যুবসমাজকে সচেতন, শিক্ষিত, দক্ষ, সৎ, কর্মঠ ও দায়বদ্ধতার আলোকে গড়ে তুলতে পারলেই একটি দেশ জঙ্গি, সন্ত্রাসবাদসহ অপরাধমূলক সকল কর্মকান্ড থেকে মুক্তি পেয়ে উন্নততম রাষ্ট্রে পরিনত হবে। তাই আমরা যে যে অবস্থানে আছি সেখান থেকেই যুবসমাজকে স্বাধীনতা সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি দায়বদ্ধতার আলোকে তৈরী করতে হবে। মঙ্গলবার বিকেলে বগুড়ার শাজাহানপুর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে পরিচিতি ও মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী উপরোক্ত কথাগুলি বলেন।
মতবিনিময় শেষে এডিপি’র অর্থায়নে শাজাহানপুরের সকল গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল বিতরন, উপজেলা পরিষদ চত্তরে কদম বৃক্ষ ও ভূমি অফিস চত্বরে বকুল ফুলের চারা রোপন এবং খরনা ভূমি অফিস ও মাঝিড়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন তিনি।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সরকার বাদল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুর রহমান দুলু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কোহিনুর আক্তার, জহুরুল ইসলাম জাহেরুল, উপজেলা আওয়ামীলীগ সভাপতি দিলীপ কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম, থানার ওসি জিয়া লতিফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান ফকির, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল হান্নান, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক হেফাজত আরা মিরা। এসময় জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।