Breaking News

বগুড়ার ইনডিপেনডেন্ট মডেল স্কুল এ্যান্ড কলেজের নিখোঁজ ৫ ছাত্রকে ২০ঘন্টা পর উদ্ধার করল আশুলিয়া পুলিশ

বগুড়া সংবাদ ডট কম : নিখোঁজের প্রায় ২০ঘন্টা পর বগুড়ার ইনডিপেনডেন্ট মডেল স্কুল এ্যান্ড কলেজ এর ৫জন ছাত্রকে উদ্ধার করা হয়েছে। সোমবার ঢাকার আশুলিয়া থানা পুলিশ তাদের উদ্ধার করে। এরা সকলেই ওই প্রতিষ্ঠানের আবাসিক হলের ছাত্র। রবিবার সন্ধ্যা থেকে তারা নিখোজ হয়।
এব্যাপারে জানা গেছে ,রবিবার সন্ধ্যা আনুমানিক ৭ টার দিকে তন্ময়, আলিফ, হুযাইফা, ফারুক ও হৃদয় নামের ইনডিপেনডেন্ট মডেল স্কুল এ্যান্ড কলেজের আবাসিক হলের ওই ৫ জন ছাত্র প্রতিদিনের ন্যায় স্কুলগেটের সামনে মুদির দোকানে খাবার কিনতে যায়। কিন্তু তারা পরে আর স্কুল আবাসিকে ফিরে আসেনি।এদের মধ্য ২জন ৮ম শ্রেণী ও অপর ৩জন ৯ম শ্রেণীতে অধ্যায়নরত। ঘটনার পর পরই নিখোজ ছাত্রদের জন্য সকল স্থানে খোজা খুজির এক পর্যায়ে তাদের সন্ধান না পাওয়ায় বিষয়টি তাদের অভিভাবকদেরকে অবহিত এবং পুলিশকে বিষয়টি অবহিত করেন কর্তৃপক্ষ । পরে গভীর রাতে এ বিষয়ে ইনডিপেনডেন্ট মডেল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলী বগুড়া সদর থানায় একটি সাধারন ডায়রী করেন।
পুলিশ ঘটনার পরিপ্রেক্ষিতে তৎপর হয় এবং নিখোজ ছাত্রদের খোজে অভিযান শুরু করে। অভিযানের এক পর্যায়ে সোমবার ভোরে পুলিশ নিশ্চিত হয় যে ওই নিখোজ ৫ছাত্র রাতে শিবগঞ্জ উপজেলার মহাস্থান এলাকার একটি বাড়ীতে অবস্থান করে ছিল। বিভিন্ন সূত্র মারফত নিশ্চিত হবার পর পুলিশ এ ঘটনায় দেশের বিভিন্ন থানায় জরুরী বার্তা প্রেরন করে।
এদিকে বিকালে বগুড়া সদর সার্কেরের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর সাথে যোগাযোগ করো হলে তিনি বিষয়টি নিশ্চিত করে জানান, বগুড়ার ইনডিপেনডেন্ট মডেল স্কুল এ্যান্ড কলেজ এর ৫জন ছাত্রকে উদ্ধার করা হয়েছে। সোমবার বিকালে ঢাকার আশুলিয়া থানা পুলিশ তাদের উদ্ধার করে। তিনি আরো জানান যে, নিয়মাবর্দিতা, কঠোর অনুশাষন এবং কর্তৃপক্ষের কঠোরতার কারনে অতিষ্ঠ হয়ে ওই ৫ছাত্র স্বইচ্ছায় হল থেকে পালিয়ে গিয়েছিল। শেষ খবর পর্যন্ত তাদেরকে পুলিশী নিরাপত্তা ব্যবস্থায় বগুড়া ফেরত আনা হচ্ছিল বলে সাংবাদিকদের জানানো হয়।
এ ব্যাপারে ইনডিপেনডেন্ট মডেল স্কুল এ্যান্ড কলেজ থেকে প্রেস রিলিজে জানানো হয়, “ইনডিপেনডেন্ট মডেল স্কুল এ্যান্ড কলেজ, বগুড়ার আবাসিক থেকে ৫ জন ছাত্র স্কুল কর্তৃপক্ষের নজর ফাঁকি দিয়ে পালিয়ে গিয়েছিল। সোমবার তাদেরকে ঢাকার সাভারে পাওয়া গেছে। তাদেরকে উদ্ধারে আইন-শৃংখলা বাহিনী ও মিডিয়া কর্মীসহ অনেকেই আমাদেরকে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন। আমরা স্কুলের পক্ষ থেকে সকলের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি ও তাঁদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।”