Breaking News

ধুনটে ৩ হাজার কেজি সরকারী বই জব্দ

বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী রফিকুল ইসলামের অবৈধভাবে বিক্রি করা ৩ হাজার কেজি সরকারী বই জব্দ করেছে বগুড়ার ধুনট উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ২টায় ধুনট-সোনামুখি সড়কের পূর্বভরনশাহী এলাকা থেকে ভটভটি বোঝাই বইগুলো জব্দ করা হয়।
জানাগেছে, বৃহস্পতিবার সকালে কাজিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী রফিকুল ইসলাম চলতি ও বিগত শিক্ষাবর্ষের প্রায় ৩ হাজার কেজি সরকারী বই পাইকপাড়া গ্রামের গোলাম হোসেন ও মইনুল ইসলামের কাছে অবৈধভাবে গোপনে বিক্রি করে দেন। দুপুর ২টায় ভটভটি বোঝাই বইগুলো মইনুল ইসলাম তার ধুনট বাজারের মন্ডল কাটুন হাউজের গোডাউনে সংরক্ষন করছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে ধুনট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী সাখাওয়াত হোসেন ধুনট থানা পুলিশের সহযোগিতায় ভটভটি বোঝাই ৩ হাজার কেজি সরকারী বই জব্দ করেন।
পাইকারী বই ব্যবসায়ী গোলাম হোসেন বলেন, কাজিপুর উপজেলা শিক্ষা অফিসের রফিকুল ইসলামের কাছ থেকে প্রায় ৩হাজার কেজি বইগুলো ক্রয় করেছেন।
এবিষয়ে কাজিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী রফিকুল ইসলামের মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিফ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।
ধুনট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী সাখাওয়াত হোসেন জানান, সরকারী বই অবৈধভাবে বিক্রির সময় সেগুলো জব্দ করে পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছুটি থেকে এসে ব্যবস্থা নেবেন।
তবে ধুনট থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, জব্দকৃত বইগুলো থানা হেফাজতে রাখা হয়েছে। এবিষয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।