Breaking News

৯ম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে বগুড়ায় কর্মরত সাংবাদিকদের অবস্থান ধর্মঘট পালন

bogra-3-04-12-2016

বগুড়া সংবাদ ডট কম : অবিলম্বে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে বগুড়ায় কর্মরত সাংবাদিকরা অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে। রবিবার বেলা ১১টা থেকে বগুড়া প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়। বিএফইউজে ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) অবস্থান ধর্মঘটের ডাক দেয়।
দেশের কর্মরত সাংবাদিকদের রুজি-রুটির নিশ্চয়তা এবং বেতন বৈষম্য নিরসনের লক্ষে দীর্ঘদিন ধরেই নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি জানানো হচ্ছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন(বিএফইউজে) আন্দোলন কর্মসূচি ঘোষণা করে। ওই কর্মসূচির অংশ হিসেবে অবস্থান ধর্মঘটের ডাক দেয়া হয়। বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএফইউজে’র সহসভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, যুগ্ম মহাসচিব জি এম সজল, নির্বাহী সদস্য আরিফ রেহমান, বগুড়া প্রেসক্লাবের সভাপতি যাহেদুর রহমান যাদু, সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন প্রমুখ।
কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিইউজের সাবেক সভাপতি এএইচএম আখতারুজ্জামান, বিএফইউজে’র নির্বাহী সদস্য ঠান্ডা আজাদ, সাবেক যুগ্ম মহাসচিব লিমন বাসার, দৈনিক উত্তরের খবর’র সম্পাদক আব্দুস সালাম বাবু, বিইউজে’র নির্বাহী সদস্য সাজেদুর রহমান সিজু, আমিনুল ইসলাম মুক্তা, তানসেন আলম, কমলেশ মোহন্ত সানু, শফিউল আযম কমল, আসাফ উদ দৌলা ডিউক, প্রদীপ মোহন্ত, শাহীনুর রহমান বিমু, এইচ আলিম, সাজ্জাদ হোসেন পল্লব, সোয়েল রানা, সঙ্গীত রায় বাপ্পী, সাখাওয়াত হোসেন জনি, মামুন-উর-রশিদ, এনামুল হক রাঙ্গা, সাংবাদিক মেহেরুল সুজন, আহম্মেদ উল্লাহ মনু প্রমুখ।
বক্তারা বলেন, সাংবাদিক সমাজের দীর্ঘদিনের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ ও রাষ্ট্রপতির আহ্বানকে অবজ্ঞা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি মেহনতি সাংবাদিকদের দিকে না তাকিয়ে মালিক পক্ষের স্বার্থ রক্ষার চেষ্টা করছেন। এই অবস্থায় বাধ্য হয়ে সাংবাদিক সমাজকে আন্দোলনের পথ বেছে নিতে হয়েছে। অবিলম্বে তিনি ওয়েজ বোর্ড গঠনের ঘোষণা না দিলে দেশের সাংবাদিক সমাজ তাঁর বিরুদ্ধে আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।(খবর বিজ্ঞপ্তির)