Breaking News

সারিয়াকান্দিতে পৌরসভা ভবনের গেটে তালা

sariakandi-1-01-12-2016

বগুড়া সংবাদ ডট কম (সারিয়াকান্দি, বগুড়া মাহমুদুল হাসান মনজু) : দীর্ঘদিন যাবৎ পৌরসভা কার্যালয়ের ভাড়া না দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার সকালে সারিয়াকান্দিতে পৌরসভার প্রধান গেটে তালা লাগিয়ে দিয়েছে ভবন মালিক।
জানাগেছে, ১৯৯৯ সালের ৪ নভেম্বরে সারিয়াকান্দি পৌরসভা প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর হতে ভাড়া নেয়া জায়গায় পৌরসভার কার্যক্রম পরিচালনা চালানো করা হয়। ২০১৫ সালের ৩০ ডিসেম্বর সারিয়াকান্দি পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আলমগীর শাহী সুমন নির্বাচিত হন। সাবেক মেয়র আলহাজ টিপু সুলতানের ভাড়া করা ভবন হতে বর্তমান মেয়র স্থানীয় নিউ কাজলা মার্কেটের দোতলায় ভাড়া করা ভবনে অস্থায়ীভাবে পৌরসভার অফিস স্থানান্তর করেন। তখন হতে এই ভবনে পৌরসভার কার্যক্রম চলছিল। বৃহস্পতিবার সকালে পৌরসভার কর্মচারীরা অফিসে গিয়ে দেখতে ভবনের প্রধান ফটকে তালা লাগানো। ফলে কর্মচারীরা অফিসে ঢুকতে পারেননি। পরে তারা জানতে পারেন ভবনের মালিক গেটে তালা লাগিয়েছে। এতে করে পৌরসভার কার্যক্রম বন্ধ রয়েছে। কর্মচারীরা বিষয়টি মেয়রকে অবহিত করেন।
এব্যাপারে ভবনের মালিক মাসুদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অস্থায়ীভাবে ২মাস পৌরসভার কার্যক্রম চালানোর কথা বলে মেয়র আমার ভবনের দোতলা ভাড়া নেন। নিয়মিত ভাড়া প্রদান না করায় মেয়রকে লিখিতভাবে ঘর ছাড়ার নোটিশ দিয়েছি। এব্যাপারে গত মাসে সারিয়াকান্দি থানায় ঘর ছাড়ার জন্য একটি অভিযোগ দেওয়া আছে। এরপরও মেয়র কর্ণপাত না করে আমার ভবনেই জোর করে কার্যক্রম চালাচ্ছেন।
এব্যাপারে সারিয়াকান্দি পৌরসভার প্যানেল মেয়র-২মো: মামুনুর রশিদ তরফদার জানান, চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ঘর ভাড়া বাবদ চুক্তির জন্য চেকের মাধ্যমে অগ্রীম ৫০ হাজার টাকা ভবন মালিক মাসুদ কে দেওয়া হয়েছে। এছাড়া প্রতিমাসে ভবন ভাড়া বাবদ ৮ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। এখন চুক্তির কথা বললে নানা রকম তালবাহানা করছে।
এব্যাপারে মেয়র বলেন, তালা দেওয়ার ঘটনায় আমরা আইনের আশ্রয় নিয়েছি। যেকোন বিপদে আপদে আমি পৌরবাসির সঙ্গে আছি।
এব্যাপরে সারিয়াকান্দি থানার ওসি এসএম ওয়াহেদুজ্জামান বলেন, পৌরমেয়র ও কাউন্সিলরগণ থানায় এসে পৌরসভার অস্থায়ী ভবনে তালা লাগানোর বিষয়্টি মৌখিকভাবে অবহিত করেন।