Breaking News

ধুনটে মাদ্রাসার সুপারকে মারধরের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

dhunat-03-27-11-2016

বগুড়া সংবাদ ডট কম (ধুনট, বগুড়া ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনটে চিকাশী ইউনিয়নের হটিয়ারপাড়া দাখিল মাদ্রসার সুপারকে মারধরের প্রতিবাদে মাদ্রাসায় তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রবিবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে বিক্ষোভ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করে শিক্ষার্থীরা।
জানাগেছে, হটিয়ারপাড়া দাখিল মাদ্রাসায় সহকারী শিক্ষক সহ দুই জন শিক্ষক অবসরে যাওয়ায় দুটি পদ শুণ্য হয়। সেই পদে সরকারীভাবে নিয়োগ দিতে মাদ্রাসার সুপার শাহাদত হোসেন ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেন। কিন্তু মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি বজলুর রশিদ তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে সুপারকে চাপ দেন। কিন্তু সুপার শাহাদত হোসেন সরকারী বিধি মোতাবেক দুটি পদে শিক্ষক নিয়োগ করেন। শনিবার সকালে নিয়োগ প্রাপ্ত উম্মেহানি খাতুন মাদ্রাসায় যোগদানপত্র দাখিলের জন্য যায়। এতে মাদ্রসার সভাপতি বজলুর রহমান ক্ষিপ্ত হয়ে মাদ্রসার সুপার শাহাদত হোসেনকে মারধর করে। সভাপতির মারধরে একপর্যায়ে সুপার অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। পরে মাদ্রাসার শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা তাকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ কমপ্লেক্রে ভর্তি করে। রবিবার দুপুরে এঘটনার প্রতিবাদে বিক্ষুদ্ধ শিক্ষার্থী মাদ্রসার তালা ঝুলিয়ে উপজেলা পরিষদ চত্তরে বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
মাদ্রাসার সুপার শাহাদত হোসেন বলেন, সভাপতির পছন্দের প্রার্থীর নিয়োগ না হওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করেছেন।
মাদ্রসার সভাপতি বজলুর রশিদ বলেন, শিক্ষক নিয়োগ নিয়ে তার সাথে কথা কাটাকাটি হয়েছে তবে তাকে মারধর করা হয়নি বলে দাবি করেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইব্রাহীম বলেন, এবিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।