Breaking News

বঙ্গবন্ধু গোল্ডকাপের দু’টি ট্রফি ভাঙচুর ।। দুপচাঁচিয়ায় এমপির সুপারিশপত্র কে কন্দ্রে করে প্রাথমিক বিদ্যালয়ে আতংক

d2-13-11-2016

বগুড়া সংবাদ ডট কম (দুপচাঁচিয়া, বগুড়া মোঃ আবু রায়হান) : দুপচাঁচিয়ার বেলাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের বিদ্যুৎসাহী সদস্য মনোনয়নকে কেন্দ্র করে ১৩ নভেম্বর রোববার সকালে আওয়ামীলীগ ও স্থানীয়দের মধ্যে হাতাহাতি হওয়ার সময় ওই বিদ্যালয়ের ২০১৩ ও ২০১৪সালে প্রাপ্ত বঙ্গবন্ধু গোল্ড কাপের দু’টি ট্রফি বিদ্যালয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিদ্যালয়টির শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের মাঝে আতংকের সৃষ্টি হয়েছে।
ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা (ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক) রওশন জাহান বিথী সহ সকল শিক্ষক শিক্ষিকাগণ জানান, গত ২১/০৯/১৬ইং তারিখে বিদ্যুৎসাহী সদস্য মনোনয়নে স্থানীয় সাংসদ এ্যাড. নুরল ইসলাম তালুকদার ওই এলাকার আব্দুল গফুর ও উম্মে হাবিবা নামে দু’জনের সুপারিশ করে। এরপর ২৯/০৯/১৬ইং তারিখে বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত মহিলা সাংসদ (৩২৩,মহিলা আসন-২৩) পিনু খান এবং ১৬/১০/১৬ইং তারিখে স্থানীয় সাংসদ গত ২১/০৯/১৬ইং তারিখে দেওয়া সুপারিশপত্র বাতিল করে দুপচাঁচিয়া উপজেলা আ’লীগ নেতা দেলোয়ার হোসেন ও মুর্শিদা বেগমকে সুপারিশপত্র দেন। সবশেষে স্থানীয় সাংসদ আবারও ১৬/১০/১৬ইং তারিখের সুপারিশপত্র বাতিল করে ওই এলাকার আব্দুল গফুরের ভাই আব্দুল আলিম ও উম্মে হাবিবাকে সুপারিশপত্র দেন। এনিয়ে ঘটনারদিন বিদ্যালয়ের কার্যালয়ে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। এতে ওই কক্ষে রক্ষিত বঙ্গবন্ধু গোল্ডকাপের দু’টি ট্রফি ভাঙচুর হয়। এ ঘটনার প্রেক্ষিতে বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থী সহ আতংকে রয়েছে। তাঁরা এ বিষয়ে প্রশাসনকে অবহিত করবেন বলে জানান।
উপজেলা শিক্ষা কর্মকর্তা এমজিএম সারোয়ার হোসেন মুঠোফোনে জানান, বেলাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সৃষ্ট ঘটনা গণমাধ্যম কর্মীর মুখে শুনেছি। স্কুল কর্তৃপক্ষ এখন পর্যন্ত কিছু জানায়নি। তাঁরা এব্যাপারে অবগত করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।