Breaking News

বাল্যবিবাহ বন্ধে কোন আপোষ করা হবে না –বগুড়া সদর ইউএনও

bogra-1-12-11-2016

বগুড়া সংবাদ ডট কম : বগুড়া সদর উপজেলা নির্বাহী অফিসার শাহানা আখতার জাহান বলেছেন বাল্যবিবাহ বন্ধে কোন আপোষ করা হবে না। বাংলাদেশ সরকার বাল্যবিবাহ বন্ধে যে যে কার্যক্রম গ্রহন করেছেন তা সন্মিলিতভাবে বাস্তবায়ন করে প্রতিটি ইউনিয়ন থেকে শুরু করে বগুড়া সদর কে পর্যায়ক্রমে বাল্যবিবাহমুক্ত ঘোষনা করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
বগুড়ায় সেন্ট সিলভিয়া ক্যাথলিক স্কুল এর আয়োজনে ও বগুড়া এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় শনিবার দিনব্যাপী বগুড়া মালতিনগর এলাকায় উক্ত স্কুল প্রাঙ্গনে শিশু, অভিভাবক ও স্থানীয় ব্যক্তিবর্গের অংশগ্রহনে বাল্যবিবাহ রোধ ও শিশু নিরাপত্তা বিয়য়ক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।
সেন্ট সিলভিয়া ক্যাথলিক স্কুলের প্রধান শিক্ষক ফা: সুনীল ডানিয়েল রোজারিও’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মো: ইসাহাক আলী, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শঙ্কর ও বগুড়া কেন্দ্রীয় ইয়ূথ ফোরামের সভাপতি ও সাংবাদিক সঞ্জু রায়।
বক্তারা বাল্যবিবাহের সমস্যাগুলো চিহ্নিতকরন ও সমাধানে অভিভাবকদের কর্তব্য, শিশু নিরাপত্তা বিষয়ে বিভিন্ন দিক আলোচনা করেন এবং শেষে ইয়ূথ ফোরামের সভাপতি সঞ্জু রায় বাল্যবিবাহ না দেওয়ার জন্য উপস্থিত সকলকে হাত তুলে প্রতিজ্ঞাবদ্ধ করান।
সমাবেশে সার্বিক সহযোগিতায় ছিলেন শিশু নিরাপত্তা বিষয়ক টিম লিডার বিকাশ বিশ্বাস, শিশু নিরাপত্তা বিষয়ক কর্মকর্তা আব্রাহাম হাসদা ও প্রজেক্ট অফিসার জুয়েল হাচ্ছা।
সমাবেশটি সার্বিক সঞ্চালনায় ছিলেন বগুড়া এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর প্রজেক্ট ম্যানেজার ইভান্স গমেজ।