Breaking News

বগুড়ায় বিআইআইটিতে উদ্ভাবন মেলায় নতুন নতুন উদ্ভাবনের প্রদর্শনী করা হলো

Logo-2+++বগুড়া সংবাদ ডট কম (এইচ আলিম, বগুড়া) : বগুড়ায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (বিআইআইটি) শিক্ষার্থীদের উদ্ভাবনকৃত বিভিন্ন প্রকল্প নিয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হলো উদ্ভাবন মেলা। রোববার বগুড়া শহরের মফিজ পাগলার মোড়ে অবসস্থিত বিআইআইটি ক্যাম্পাসে উদ্বোধন করা স্কিলস্ কম্পিটিশন ২০১৬ এর ইনস্টিটিউট পর্যায়ের প্রতিযোগিতায় ৭টি উদ্ভাবন স্থান পায়।
বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও এসটিইপি প্রকল্পের আওতায় পলিটেকনিক শিক্ষার্থীদের মেধা বিকাশে প্রতি বছর দেশের সরকারি, বেসরকারি পলিটেকনিক সমূহে স্কিলস্ এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (এসটিইপি) এর আওতায় শিক্ষার্থীদের নিজস্বভাবে তৈরীকৃত উদ্ভাবনগুলো নিয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে আঞ্চলিক এবং পরে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার আয়োজন করা হবে। এই প্রতিযোগিতার মধ্যে দিয়ে শিক্ষার্থীদের উদ্ভাবন ও মেধাবী করে গড়ে তোলার চেস্টা করা হয়।
বগুড়া শহরের মফিজ পাগলার মোড়ে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (বিআইআইটি) শিক্ষার্থীরা ৭টি উদ্ভাবন করলেও এরমধ্যে তিনিটি উদ্ভাবন শ্রেষ্ঠত্ব অর্জন করে। প্রথম স্থান অধিকার করে রোবটিক আর্ট ডিজাইনার। ২য় স্থান অধিকার করে কোয়ালিটি কন্ট্রোল ডিভাইস ফর ফুড এন্ড সোয়েল এবং ৩ য় স্থান অধিকার করে ওয়াটার ওয়েস্টেজ ক্লিনার। বিআইআইটি এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রকোশলী সাহাবুদ্দীন সৈকত কে প্রধান করে জেলা প্রশাসন ও ইন্ডাস্ট্রিয়ালিস্ট এর সমন্বয়ে কম্পিটিশনের বিচারক প্যানেল এই ফলাফল ঘোষণা করেন। বগুড়া জেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট ডাঃ তায়েব উর রহমান আশিক বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। উদ্ভাবনী পরিদর্শন করেন বগুড়া পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, স্টেপ এর সহকারি প্রোগ্রাম অফিসার রেহেনা পারভিন, বিআইআইটির উপাধ্যক্ষ বজলুল করিম বাহার, দৈনিক উত্তরের খবর সম্পাদক আব্দুস সালাম বাবু, প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (প্রশাসন) রাকিবুল হাসান জুয়েল সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।