Breaking News

দেশব্যাপী বিষয় ও বয়স ভিত্তিক নৃত্য প্রতিযোগিতায় বগুড়ার শ্রেয়া চার বিষয়ে সাফল্য অর্জন করলো

bogra-2-25-10-2016বগুড়া সংবাদ ডট কম (এইচ আলিম, বগুড়া) : দেশব্যাপী বিষয় ও বয়স ভিত্তিক নৃত্য প্রতিযোগিতা ২০১৬ এর নৃত্য প্রতিযোগিতায় বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিশু নৃত্যশিল্পী প্রতীতি রায় শ্রেয়া সাফল্য অর্জন করেছে। নৃত্যের চারটি বিষয়ে অংশগ্রহণ করে সেরা দশ এ স্থান করে নিয়েছে। নৃত্যের বিষয় ছিল সৃজনশীল নৃত্য, কত্থক, ওড়িষ্যী ও ভারতনাট্যম নৃত্য।
সৃজনশীল নৃত্যে সারা দেশের অঞ্চল পর্যায়ের বাছাইকৃত সর্বমোট আশি জন প্রতিযোগীর মাঝে শ্রেয়া প্রকাশিত ফলাফল অনুয়ায়ি দ্বিতীয় স্থান এবং কত্থক, ওড়িষ্যী ও ভারতনাট্যম নৃত্যে তৃতীয় স্থান অধিকার করেছে। এই চারটি বিভাগেই প্রথম ১০ জন করে চুড়ান্ত বিজয়ী ধরা হয়। ঢাকার শিল্পকলা একাডেমিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আগামী ৩১ অক্টোবর প্রতিযোগিতার পুরস্কার আনুষ্ঠানিকভাবে প্রদান করা হবে।
এর আগে এই প্রতিযোগিতা ২০১৪ ও ২০১৫ তে কত্থক ও ভারতনাট্যম নৃত্যে সেরা দশ হয়েছিলো। এছাড়া চলতি বছরের ১৭ জানুয়ারি বাংলাদেশ জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৬ এর ভরতনাট্যম ও সৃজনশীল নৃত্যে রাজশাহী বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছিল। এর আগে শ্রেয়া বগুড়া জেলা পর্যায়ে একই বিভাগ থেকে প্রথম স্থান এবং কত্থক নৃত্যে দ্বিতীয় স্থান অর্জন করে রাজশাহী বিভাগীয় পর্যায়ে নাম লেখায়। শ্রেয়া বগুড়া শহরের জহুরল নগরের বাসিন্দা ও সে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী। মা প্রভাষিকা ইন্দ্রাণী বর্মন এবং বাবা নওগাঁ সরকারি কলেজের এ্যাসোসিয়েট প্রফেসর জগন্নাথ রায়। শ্রেয়া ক্রিয়েটিভ কালচারাল একাডেমীতে নৃত্য প্রশিক্ষণ গ্রহণ করে। শ্রেয়াকে নিয়মিত নৃত্য প্রশিক্ষণ প্রদান করেন রবীন্দ্রনাথ সরকার রবিন ও স্বর্ণকার জহুরুল ইসলাম রতন। বগুড়াবাসির আর্শীবাদ কামনা করেছেন প্রতীতি রায় শ্রেয়। (খবর বিজ্ঞপ্তি)