বগুড়া সংবাদ ডটকম : বগুড়া পৌরসভার ২০ নং ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে ও বগুড়া এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ স্বাস্থ্য প্রকল্পের সহযোগিতায় সোমবার দিনব্যাপী শহরের নারুলী উত্তরণ উচ্চ বিদ্যালয়ের হলরুমে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
দিনব্যাপী সমাবেশে এলাকাবাসীর মাঝে সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা এবং করণীয় সম্পর্কে আলোচনা করেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রোস্তম আলী। তিনি তার বক্তব্যে সঠিক বর্জ্য ব্যবস্থাপনার লক্ষ্যে সকলকে পারিবারিকভাবে সচেতন হওয়ার আহবান জানান সেই সাথে প্রতিটি বাড়িতে পচনশীল বর্জ্যের জন্য একটি এবং অপচনশীল বর্জ্যরে জন্যে একটি নির্দিষ্ট স্থান নির্ধারণ বা বালতি রাখার জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বগুড়া এডিপির স্বাস্থ্য প্রকল্পের ম্যানেজার রবিন বাড়ৈ। এছাড়াও অতিথি হিসেবে বক্তব্য রাখেন উত্তরণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াছিন আলী, বগুড়া এডিপির প্রজেক্ট অফিসার দেবদাস চ্যাটার্জী ও ইফতেখার আহম্মেদ, ওয়ার্ডের সিবিও সভাপতি প্রদীপ কুমার সাহা প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত এলাকাবাসী সমাবেশের বিষয়বস্তুর পাশাপাশি বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে সর্বদা শিশুর প্রতি শারিরিক সহিংসতা বন্ধ করার লক্ষ্যে একত্রে কাজ করার প্রতিজ্ঞা করেন। উল্লেখ্য যে, বগুড়ায় সাধারণ জনগণ যেন সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে একটি সুন্দর ও নিরাপদ জীবন গড়তে পারে এবং এর মধ্য দিয়ে শিশুরা যেন এলাকায় সুন্দরভাবে বেড়ে উঠতে পারে তা নিশ্চিতকরণের লক্ষ্যেই বগুড়া এডিপি দীর্ঘদিন যাবত এই কর্মসূচী করে আসছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন