বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনট-শেরপুর সড়কের বথুয়াবাড়ী বালু পয়েন্ট গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার সন্ধা ৬টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজিয়া সুলতানা অভিযান চালিয়ে ওই বালুর পয়েন্ট গুড়িয়ে দেয়।
জানাগেছে, ধুনট-শেরপুর সড়কের বথুয়াবাড়ী এলাকায় বাঙ্গালী নদীতে ড্রেজার মেশিন বসিয়ে কয়েক প্রভাবশালী ব্যক্তিরা দীর্ঘদিন যাবত বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। অব্যাহত বালু উত্তোলনের কারনে নদীর তীরবর্তী ফসলী জমি ও বাসতবাড়ী সহ কোটি টাকা ব্যায়ে নির্মিত সেতু হুমকির মুখে পড়ে। সোমবার সন্ধায় উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু উত্তোলনে ব্যবহৃত প্লাষ্টিকের পাইপ ধ্বংস করে এবং দুইটি ড্রেজার মেশিন জব্দ করে।
এদিকে শুধু বথুয়াবাড়ী বালুর পয়েন্টই নয় এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ী, নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ী ও জয়শিং ঘাটের বাঙ্গালী নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করা হচ্ছে। অব্যাহত বালু উত্তোলনের কারনে শত শত বিঘা ফসলী জমিতে ভাঙ্গন দেখা দিয়েছে। এছাড়া ওই সকল এলাকার বাঙ্গালী নদীতে কোটি ব্যায়ে নির্মিত তিনটি সেতু হুমকির মুখে পড়েছে। তাই এলাকাবাসী দীর্ঘদিন যাবত ওই সকল এলাকার বালু উত্তোলন বন্ধের দাবি জানিয়ে আসছে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বথুয়াবাড়ী বালু পয়েন্টে অভিযান চালিয়ে বালু উত্তোলনের পাইপ ধ্বংস করা হয়েছে এবং দুটি ড্রেজার মেশিন জব্দ করে নিয়ে আসা হয়েছে। এছাড়া অন্যান্য বালুর পয়েন্টেও অভিযান পরিচালনা করা হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন