বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়ার শাজাহানপুরে পুলিশ হেফাজতে বিএনপি নেতা মাসুদুল হক পিন্টুর (৫০) মৃত্যুর ঘটনায় আদালতে দায়ের করা মামলা শাজাহানপুর থানার ওসিকে ৭ সেপ্টেম্বরের মধ্যে এজাহার হিসেবে গন্য করে আদালতে পাঠাতে ও পিবিআই’কে মামলা তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। সোমবার বিকেলে জেলা বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত (৩) এর বিচারক আবু রায়হান মামলার শুনানি শেষে এই নির্দেশ প্রদান করেন। রোববার আদালতের আদেশ কপি সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন বাদি পক্ষের আইনজীবি এ্যাডভোকেট স্বপন কুমার শাহা।
এ্যাডভোকেট স্বপন কুমার শাহা জানান, আদেশে বলা হয়েছে মামলার তদন্ত করবেন পিবিআই’এর পরিদর্শকের উর্দ্ধতন পর্যায়ের কর্মকর্তা। পিবিআই চাইলে লাশ উত্তোলন করে পুনবায় পোষ্টমর্টেম করতে পারবেন।
শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম আদালতের আদেশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, নির্দিষ্ট সময়ের মধ্যেই মামলা এজাহার হিসেবে গন্য করে আদালতে পাঠানো হবে।
উল্লেখ্য, শাজাহানপুর থানায় দায়ের করা এক মামলায় ২২ আগষ্ট গ্রেফতারের পর পুলিশ হেফাজতে মৃত্যু বরন করেন উপজেলার আশেকপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাবেক ইউপি সদস্য মাসুদুল হক পিন্টু। এঘটনায় নিহতের স্ত্রী খায়রুন্নেছা বাদি হয়ে পুকুর ও জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষরা পুলিশের সহযোগীতায় মারপিট করে হত্যা করার অভিযোগে ৪ পুলিশ সদস্যসহ ১২জনকে আসামী করে সোমবার জেলা বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৩০২/৩৪/১০৯ দঃবিঃ ধারায় মামলা (মামলা নং-২১০সি) দায়ের করেন। ওই মামলায় আদালত শাজাহানপুর থানার ওসি কে মামলা এজাহার হিসেবে গন্য করে ৭ সেপ্টেম্বরের মধ্যে আদালতে পাঠাতে ও পিবিআই কে মামলা তদন্তের আদেশ প্রদান করেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন