বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনট উপজেলায় বিএনপির নেতাকর্মীদের বাড়ীতে বাড়ীতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ৮ ফেব্রুয়ারীকে কেন্দ্র করে যে কোন ধরনের নাশকতা এড়াতে পুলিশ এ অভিযান অব্যাহত রেখেছে। এদিকে পুলিশের অভিযানের নামে হয়নারী করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপির নেতাকর্মীরা। মঙ্গলবার সকালে নাশকতার অভিযোগে খাইরুল হাসান বিল্পব (৩৫) নামের এক ছাত্রদল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ছাত্রদল নেতা গোসাইবাড়ী গ্রামের মৃত মোজাফ্ফর মন্ডলের ছেলে। এঘটনায় মঙ্গলবার বিকালে ধুনট থানার এসআই শাহীনুর রহমান বাদী হয়ে উপজেলা বিএনপির সদস্য সচিব শরাফত জামান পাশা, যুগ্ন আহবায়ক ও গোসাইবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল হাসান মুকুল, উপজেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ আলী জন, সাধারন সম্পাদক আবু তালহা শামীম সহ এজাহারভুক্ত ১২জন এবং অজ্ঞাত আরো ২৫/৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই মঞ্জুরুল হক ভূইয়া জানান, মঙ্গলবার গোসাইবাড়ী ইউএকে উচ্চ বিদ্যালয় মাঠে গ্রেফতারকৃত ছাত্রদল নেতা খাইরুল হাসান বিল্পব সহ বিএনপির নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ বিল্পবকে গ্রেফতার করলেও অন্যান্য নেতাকর্মীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে পেট্রোল ভর্তি কয়েকটি বোতল, লাঠিশোডা, লোহার রড় ও ইট পাটকেল সহ বেশ কিছু নাশকতার ষড়ঞ্জামাদি উদ্ধার করা হয়। এঘটনায় মঙ্গলবার বিকালে গ্রেফতারকৃত ছাত্রদল নেতা খাইরুল হাসান বিল্পবকে প্রধান আসামী করে ধুনট উপজেলা বিএনপির সদস্য সচিব শারাফত জামান পাশা সহ এজাহারভুক্ত ১২ জন এবং অজ্ঞাত ২৫/৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
তবে ছাত্রদল নেতা খাইরুল ইসলাম বিল্পব বলেন, আমি গোসাইবাড়ী বাজারে কেনা-কাটা করছিলাম। এসময় পুলিশ আমাকে গ্রেফতার করেছে। তবে আমার বিরুদ্ধে কোন মামলা না থাকলেও আমাকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে উপজেলা বিএনপির শীর্ষ কয়েক নেতা জানান, পুলিশ গ্রেফতারের নামে নেতাকর্মীদের হয়রানী করছে। বাড়ী বাড়ী গিয়ে পুলিশী তল্লাসীর কারনে ছোট ছোট বাচ্চারা ভয় পাচ্ছে এবং এলাকায় আতঙ্কের সৃষ্টি হচ্ছে। কোন নেতাকর্মী বাড়ীতে ঘুমাতে পারছে না।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোহাম্মদ এরফান বলেন, যে কোন ধরনের নাশকতা এড়াতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তবে কাউকে হয়রানী করা হচ্ছে না।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন