বগুড়া সংবাদ ডটকম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়ায় পুলিশ পরিচয় দিয়ে কৌশলে অপহরণের পর অস্ত্রের মুখে ভয়-ভীতি দেখিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই ঘটনার মূল নায়ক জুবায়ের সজিব (৩৫) কে ধারালো অস্ত্র সহ গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকেলে কৈগাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিছুর রহমান সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে কৈগাড়ী বাইতুল আতিক জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেফতার করেন। জুবায়ের সজিব বগুড়া সদরের কালিতলা কাটনার পাড়ার মৃত আব্দুর রশিদের পুত্র। এঘটনায় ফাঁড়ির ইনচার্জ আনিছুর রহমান বাদি হয়ে শাজাহানপুর থানায় মামলা (মামলা নং-১৫) দায়ের করেন।
ফাঁড়ির ইনচার্জ আনিছুর রহমান জানান, সোমবার বিকেল সাড়ে ৪ টার দিকে কৈগাড়ী বাইতুল আতিক জামে মসজিদের সামনে একজন অপরিচিত লোক নিজেকে কৈগাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ বলে পরিচয় দিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ফোর্সসহ ঘটনাস্থলে পৌছিলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে স্থানীয় জনগনের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়। এসময় তার ব্যবহৃত নীল রংয়ের এ্যাপাচি আরটিআর মটরসাইকেল, বিদেশী চাকু ও তার ছবি সম্বলিত কৈগাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিছুর রহমান লেখা একটি ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়। তিনি আরো জানান, জুবায়ের সবিজ একজন পেশাদার ছিনতাইকারী। সে পুলিশ কর্মকর্তার পরিচয় দিয়ে পুলিশের ভিজিটিং কার্ডে নিজের ছবি ব্যবহার করে কখনো কৌশলে, কখনো অস্ত্র বা চাকুর ভয় দেখিয়ে শহরের বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছিল। এঘটনায় পেনাল কোড আইনের ১৭০/১৭১ এবং ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(চ) ধারায় মামলা (মামলা নং-১৫) দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, ২১ জানুয়ারী আজিজুল হক কলেজের সামনে থেকে বগুড়া দুপচাচিয়া উপজেলার উজ্জল হোসেন (৩৩), বাবু (৩০) ও এমদাদুল (১৯) নামের ৩ জন পুরাতন মটরসাইকেল কেনা-বেচার ব্যবসায়ীকে পুলিশ পরিচয় দিয়ে তুলে নিয়ে এসে আলতাফুন্নেছা খেলা মাঠের পশ্চিম পার্শ্বে নিয়ে গিয়ে অস্ত্রের মুখে ভয়-ভীতি দেখিয়ে টাকা ছিনতাই করে এই ভুয়া পুলিশ জুবায়ের সজিব। তখন থেকেই তাকে গ্রেফতারের চেষ্টা চালায় পুলিশ। অবশেষে এই কুখ্যাত ছিনতাইকারীকে গ্রেফতারে স্থানীয়দের মাঝে স্বস্থি ফিরে এসেছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন