বগুড়া সংবাদ ডট কম : বগুড়ার শাজাহানপুর উপজেলায় মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের জন্য ‘ইমাম বাতায়ন ব্যবহার’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। উপজেলার মাঝিড়া ইউনিয়নের ডোমনপুর আমিনিয়া কামিল মাদ্রাসা শেখ রাসেল ডিজিটাল ল্যাবে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন শাহাজানপুর উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান। প্রধানমন্ত্রি কার্যালয়ে একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম (এটুআই) কর্মসূচির সহযোগিতায় উপজেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে কামরুজ্জামান বলেন, ইমাম বাতায়ন ব্যবহার করে ইমাম-মুয়াজ্জিনরা ইসলাম ধর্ম সম্পর্কে সঠিক ব্যাখ্যা ও সম্যক জ্ঞান লাভ করবেন এবং সামাজিক জীবনে এর সঠিক প্রয়োগ নিশ্চিত করতে পারবেন। প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম ও মুয়াজ্জিনদের নামে আলাদা ই-মেইল অ্যাকাউন্ট খুলে দেওয়া হবে। এর মাধ্যমে ইমাম ও মুয়াজ্জিনরা ইসলাম ধর্মসম্পর্কিত লেখাও জমা দিতে পারবেন।

অনুষ্ঠানে ডোমনপুকুর মাদ্রাসার অধ্যক্ষ কে এম শাহাদত হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা ইমাম সমিতির সভাপতি মোস্তাকিম হোসাইন এবং প্রশিক্ষকগণ জাহাঙ্গীর হোসেন, জহুরুল ইসলাম, ওমর ফারুক উপস্থিত ছিলেন। শাজাহানপুর উপজেলার ৯টি ইউনিয়ন ইমাম মুয়াজ্জিনকে এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। [খবর বিজ্ঞপ্তি]

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন