বগুড়া সংবাদ ডটকম (এইচ আলিম, বগুড়া) : বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইনের টেকসই প্রয়োগ ও বাস্তবায়নে অ্যাডভোকেসী সভা অনুষ্টিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত অ্যাডভোকেসী সভায় সভাপতিত্ব করেন বগুড়া জেলা প্রশাসক মোহাম্মাদ নূরে আলম সিদ্দিকী। সভায় বক্তব্য রাখেন তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডাঃ মোঃ শামসুল হক, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল ওয়াদুদ, অতিরিক্ত জেলা প্রশাসক রায়হানা ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আলীমুন রাজীব, সহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মোঃ আব্দুর রশিদ, সার্কেল এ্যাডজুট্যান্ট মোঃ আছাদুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ প্রতুল চন্দ্র সরকার সহ জেলা তামাক নিয়ন্ত্রন টাস্কফোর্স কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, পাবলিক পরিবহনের প্রতিনিধি। সভায় তামাক নিয়ন্ত্রণ আইনের অধিকতর প্রয়োগের লক্ষ্যে পরিকল্পনা প্রনয়ণ ও কর্ম কৌশল সর্ম্পকিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন এসিডির অ্যাডভোকেসী অফিসার শরিফুল ইসলাম শামীম এবং তাকে সার্বিক সহযোগীতা করেন পল্লী উন্নয়ন প্রকল্পের প্রোগ্রাম অফিসার মোঃ খায়রুল হাসান কোমল।
সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী বলেন, “স্থানীয় ভাবে উৎপাদিত সকল তামাক পন্যের মোড়কে আইনসম্মতভাবে ধূমপান ও তামাকের সচিত্র স্বাস্থ্য সতর্কবাণী মূদ্রণ করতে হবে। অন্যথায় আইন অমান্যে মোবাইল কোর্টের মাধ্যমে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। শিশুদের দ্বারা কোন অবস্থাতেই তামাকপণ্য ক্রয় বিক্রয় করা যাবে না।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন