বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়ার শাজাহানপুরে সরকারী পাঠ্যপুস্তক বিক্রির অভিযোগ উঠেছে। উপজেলার শাহনগর গ্রামের নুর হোসেন মন্ডলের পুত্র শাহাবুল ইসলাম নামের এক ব্যক্তি সোমবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর এই অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, ১৭ জানুয়ারী দুপুর ১২ টার দিকে উপজেলার শাহনগর বালিকা উচচ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রহিম ও বিদ্যালয়ের সাবেক বিদ্যুৎসাহী সদস্য এমরান হোসেন যোগসাজসে বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের সামনে সরকার কর্তৃক বিনামুল্যে প্রদত্ত পাঠ্যপুস্তক বেআইনী ভাবে বিক্রি করেছে। বিষয়টি পাঠ্যপুস্তক বহনকারী ভ্যানচালক শফিকুল ইসলাম ও অত্র বিদ্যালয়ের দপ্তরী বেলাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছে। যাহা মোবাইল ফোনে অডিও ধারন করা আছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের সাথে কথা বললে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, অভিযোগ সম্পুর্ণ মিথ্যা, বানোয়াট, উদ্যেশ্য প্রনোদিত। কোন পাঠ্যপুস্তক বিক্রি করা হয়নি। যা তদন্ত করলে জানা যাবে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি পূর্বের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে দায়িত্ত থেকে অব্যাহতি দিয়ে তাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ত দেয়ায় এই ষড়যন্ত্র করা হচ্ছে।
অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত হতে এবং পরবর্তি কোন পদক্ষেপ নেয়া হয়েছে কিনা তা জানতে সোমবার বিকেল থেকে সন্ধা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামানের সাথে মোবাইল ফোনে যোগযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন