বগুড়া সংবাদ ডট কম (আদমদীঘি প্রতিনিধি সাগর খান) : বগুড়ার আদমদীঘি উপজেলার চলতি আমন মৌসুমে সান্তাহার সিএসডিসহ ৪টি গুদামে ৪ হাজার ৪শত ৭৩ মেট্রিক টন চাল সংগৃহিত হয়েছে সংগ্রহের অপেক্ষায় রয়েছে ৪৯৪ মেট্রিক টন চাল। এদিকে সরকারের সাথে চুক্তিবদ্ধ না হওয়ায় উপজেলায় ১৭৬টি চালকল মালিক কে কালো তালিকাভুক্ত করা হয়েছে।
আদমদীঘি উপজেলা খাদ্র নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, আদমদীঘি উপজেলায় অটোসহ ২৩০টি চাল কল বা চাতাল রয়েছে। এরমধ্যে গত বোরো মৌসুমে সরকার কে চাল দেয়ার চুক্তি না করায় ১৭৩টি চালকল মালিক কে কালো তালিকাভুক্ত করা হয়। অপর ৫৭টি চালকল মালিক চুক্তি মোতাবেক সরকারী খাদ্য গুদামে চাল প্রদান করেন। চলতি আমন মৌসুমে ৫৭টি চালকলের চালকলের মধ্যে আরও ৩টি চালকল সরকারের সাথে চুক্তিবদ্ধ না হওয়ায় তাদেরও কালো তালিকাভুক্ত করা হয়। বাকি ৫৩টি চালকল মালিক সরকারের সাথে চুক্তি মোতাবেক খাদ্য গুদামে চাল সরবরাহ করছেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহেন শাহ চালকল মালিকদের কালো তালিকাভুক্ত হওয়া নিশ্চিত করেন জানান, ২০১৬ সালের ৭ ডিসেম্বর চলতি আমন মৌসুমে সরকারী ভাবে ৩৯ টাকা কেজি দরে চাল সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার পযর্ন্ত ৫৩টি চালকল মালিকদের মাধ্যমে সান্তাহার সিএসডি, আদমদীঘি সদর, নশরতপুর ও সান্তাহার এলএসডি খাদ্য গুদামে মোট ৪ হাজার ৪শ ৭৩ মেট্রিক টন হাল সংগৃহিত হয়েছে। অবশিষ্ঠ চাল আগামী ২৮ ফেব্রুয়ারী মাসের মধ্যে সংগৃহিত হওয়ার আশা রয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন