বগুড়া সংবাদ ডট কম (সারিয়াকান্দি প্রতিনিধি রাহেনূর ইসলাম স্বাধীন) : বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় ভিক্ষুক শূন্য দেশ গঠনের উদ্যোগ গ্রহন করে শান্তিকামী শাহানূর মিয়া। তার সেই উদ্যোগের বিস্তারিত কথা নিয়ে এর আগে সংবাদকর্মী রাহেনূর ইসলাম স্বাধীন ‘ভিক্ষুক শূন্য দেশ গঠনে’ সারিয়াকান্দির শান্তিকামী শাহানূরের পরিকল্পনা’একটি প্রতিবেদন তৈরি করেন যা বগুড়া সংবাদে প্রচার হয়।

তার সেই উদ্যোগ সফল করার লক্ষ্য তিনি তার ব্যাক্তিগত তহবিল থেকে বেশকিছু দানবাক্স তৈরি করেন, এবং তা গত সপ্তাহ থেকে উপজেলার হাটশেরপুর ও নিজ বলাইল বাজারের বেশকিছু গুরুত্বপূর্ণ পয়েন্টে বসিয়ে দেন। সাধারন মানুষ সে সকল দান বাক্সতে তাদের দানের অর্থ ফেলছেন।

শান্তিকামী শাহানূর উপজেলার পল্লি শিশু কিশোর প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক। এবং এলাকাবাসী সূত্রে জানা যায়, শাহানূরের গরীব মানুষের জন্য কিছু করার ইচ্ছা অনেক আগে থেকেই। গরীব মানুষের জন্য তার কিছু করার জন্য তাকে শান্তিকামী বলেই বেশিরভাগ লোক চেনেন।

শান্তিকামী শাহানূরের সাথে কথা বললে তিনি জানান, পর্যায়ক্রমে পুরো উপজেলায় দান সংগ্রহ বক্স স্থাপন করা হবে। এবং ধীরে ধীরে সমগ্র দেশ। এই সকল অর্থ দিয়ে পর্যায়ক্রমে সকল ভিক্ষুক কে সহযোগী করা হবে, এবং তাঁদের কর্মের ব্যবস্থা করে দেয়া হবে। তিনি ভিক্ষুক শূন্য দেশ গঠন প্রকল্প বাস্তবায়নে সরকারের সহযোগীতা কামনা করেছেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন