বগুড়া সংবাদ ডট কম (এইচ আলিম, বগুড়া) : স্বাস্থ্য রক্ষায় ভেষজ পণ্য ও পথ্যের গুরুত্ব শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বগুড়া হামদর্দ ইউনানী মেডিকেল কলেজ ও হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এই কর্মমালায় ইউনানী চিকিৎসক, হেকীমি চিকিৎসক, কলেজের শিক্ষার্থী ও শিক্ষকব্দৃ অংশগ্রহণ করে।
রোববার সন্ধ্যায় বাণিজ্য মন্ত্রনালয়ের অধীন মেডিসিনাল প্লান্টস অ্যান্ড হারবাল প্রোডাক্টস বিজনেস প্রমোশনাল কাউন্সিল এবং হারবাল প্রডাক্টস, কসমেটিক অ্যান্ড ডায়েটরী সাপ্লিমেন্ট ম্যানুফ্যাক্চারার্স অ্যাসোসিয়েশান অব বাংলাদেশের যৌথ উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
হারবাল প্রডাক্টস, কসমেটিক অ্যান্ড ডায়েটরী সাপ্লিমেন্ট ম্যানুফ্যাক্চারার্স অ্যাসোসিয়েশান অব বাংলাদেশের সভাপতি ড. সাইদ আহমেদ সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএমএ বগুড়া জেলা সভাপতি অধ্যাপক ডাক্তার মোস্তফা আলম নান্নু। বিশেষ অতিথি ছিলেন বগুড়া হামদর্দ ইউনানী মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ হাকীম মোঃ ওসমান গণী, বাংলাদেশ ইউনানী মেডিকেল অ্যাসোসিয়েশন বগুড়ার সভাপতি হাকীম মোঃ আনিসুর রহমান। মূল প্রতিবেদন উপস্থাপন করেন বাংলাদেশ বোর্ড অব ইউনানী অ্যান্ড আয়ূর্বেদিক সিস্টেমস অব মেডিসিনের সদস্য অধ্যাপক হাকীম আ,খ, মাহবুবুর রহমান সাকী। আলোচনায় অংশ নেন বাংলাদেশ ইউনানী মেডিকেল অ্যাসোসিয়েশন বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক হাকীম মোঃ শামছুর রহমান মতি, বগুড়া হামদর্দ ইউনানী মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রভাষক ডাক্তার মোঃ তোফাজ্জল হোসেন, ডাক্তার শরীফা জাহান সুমি। স্বাগত বক্তব্য দেন হারবাল প্রডাক্টস, কসমেটিক অ্যান্ড ডায়েটরী সাপ্লিমেন্ট ম্যানুফ্যাক্চারার্স অ্যাসোসিয়েশান অব বাংলাদেশের সাধারণ সম্পাদক হাকীম ফেরদৌস ওয়াহিদ বুদু।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন